করোনা থেকে সুস্থ ৯১.৩৪ ভাগ রোগী

প্রকাশিতঃ 9:00 pm | May 08, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৪৯২ জন সুস্থ হলেন। এই নিয়ে দেশে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ছয় হাজার ৮৩৩ জন। এই পর্যন্ত দেশে ৯১ দশমিক ৩৪ শতাংশ করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছে।

শনিবার(০৮ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২৪ ঘণ্টায় যারা সুস্থ হয়েছেন তাদের মধ্যে রয়েছে ঢাকা বিভাগে এক হাজার ৫৭ জন, চট্টগ্রাম বিভাগে ৪৪৪ জন, রংপুর বিভাগে ৩১৭ জন, খুলনা বিভাগে ২১১ জন, বরিশাল বিভাগে ১৫০ জন, রাজশাহী বিভাগে ১৪৬ জন, সিলেট বিভাগে ১৬৩ জন ও ময়মনসিংহ বিভাগে চারজন রয়েছেন।

এদিকে ঢাকার কারোনা ডেডিকেটেড সরকারি হাসপাতালে সাধারণ শয্যা তিন হাজার ৪৪০টির মধ্যে দুই হাজার ৫১১টি খালি রয়েছে। অপরদিকে আইসিইউ শয্যা ২৬২টির মধ্যে ৯৭টি খালি রয়েছে।

ঢাকায় বেসরকারি হাসপাতালের মধ্যে এক হাজার ৮৬৯টির মধ্যে এক হাজার ৫৯১টি সাধারণ শয্যা খালি রয়েছে এবং আইসিইউ বেড ৪৯১টির মধ্যে ৩৭৯টি খালি রয়েছে।

এদিকে চট্টগ্রাম মহানগরীর সরকারি হাসপাতালে সাধারণ শয্যা ৪৩২টির মধ্যে ২৯৬টি ও আইসিইউ ৩৩টির মধ্যে ২২টি খালি রয়েছে। অপরদিকে বেসরকারি হাসপাতালের ৩২২টির মধ্যে ২০৭টি এবং আইসিইউ হাসপাতালের ২৬টির মধ্যে ১০টি সাধারণ শয্যা খালি রয়েছে।

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৮৭৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ২৮৫ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট সাত লাখ ৭২ হাজার ১২৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email