পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

প্রকাশিতঃ 5:10 pm | May 04, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চলমান করোনা মহামারি মোকাবিলা ও পবিত্র মাহে রমজান উপলক্ষে আর্তমানবতার সেবায় পার্বত্য চট্টগ্রামব্যাপী বাংলাদেশ সেনাবাহিনীর মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে।

মানবিক কাজের অংশ হিসেবে চট্রগ্রামের বিভিন্ন এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণ করেছে সেনাবাহিনী।

মঙ্গলবার(০৪ মে) সেনাবাহিনী জানায়, গত বুধবার (২৮ এপ্রিল) রাংগামাটি রিজিয়নের তত্ত্বাবধানে কাপ্তাই সেনা জোন ১৩টি অসহায় পরিবারের মাঝে ত্রান বিতরণ করে।

একই দিন বান্দরবান সেনা রিজিয়নের তত্বাবধানে বান্দরবান সদরস্থ মেম্বার পাড়ায় ৬০টি পরিবারের মাঝেও খাবার সামগ্রী বিতরণ করা হয়।

অন্যদিকে রবিবার( ২ মে) বান্দরবান জোন কর্তৃক রোয়াংছড়ি এলাকায় গরীব ও অসহায় মানুষের জন্য বিশুদ্ধ পানির পয়েন্ট স্থাপন করা হয়।

সেনাসূত্র জানায়, এর ধারাবাহিকতায় সোমবার(৩ মে) বান্দরবান সেনা রিজিয়নের তত্বাবধানে আলীকদম জোন কর্তৃক আলীকদম উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ২০০ টি পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে এবং গুইমারা সেনা রিজিয়নের তত্বাবধানে লক্ষীছড়ি জোন কর্তৃক ৫০ টি পরিবারের মাঝেও আজ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রামে অবস্থিত বিভিন্ন স্হায়ী ও অস্থায়ী সেনা ক্যাম্প গুলোতেও এই কর্মসূচি পুরো সপ্তাহব্যাপী চলমান থাকবে এবং দেশের করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সেনাবাহিনীর এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছে সেনাসূত্র।

কালের আলো/এসবি/এমআরকে

Print Friendly, PDF & Email