রাষ্ট্রীয় সফরে জাম্বিয়া পৌঁছেছেন সেনাপ্রধান জেনারেল ড.আজিজ আহমেদ

প্রকাশিতঃ 11:11 pm | April 30, 2021

বিশেষ সংবাদদাতা, কালের আলো :

সাত দিনের রাষ্ট্রীয় সফরে জাম্বিয়া পৌঁছেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড.আজিজ আহমেদ। দেশটির সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম শিকাজুইয়ের আমন্ত্রণে শুক্রবার (৩০ এপ্রিল) তিনি জাম্বিয়া গিয়ে পৌঁছেন। দেশটির উর্ধ্বতন সামরিক কর্মকর্তারা সেনাপ্রধানকে বিমানবন্দরে স্বাগত জানিয়ে ফুলেল শুভেচ্ছা জানান।

সফরকালে জেনারেল আজিজ সফরে বাংলাদেশ সেনাবাহিনীর ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। তিনি জাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। খবর সংশ্লিষ্ট সূত্রের।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জাম্বিয়ার লুসাকার আরাকান ব্যারাকে প্যারেড পরিদর্শন এবং সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। তিনি জাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী, সেনাবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং জাম্বিয়া ন্যাশনাল সার্ভিস (জেডএনএস) কমান্ড্যান্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

জেনারেল ড.আজিজ দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সম্পর্ক আরও জোরদার এবং পারস্পারিক সহযোগিতার বিষয়েও আলোচনা করবেন। এছাড়াও জাম্বিয়ার ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ পরিদর্শন এবং শিক্ষার্থী ও কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। অত্যন্ত গুরুত্বপূর্ণ এ সফর শেষে জেনারেল আজিজ আহমেদের আগামী ৬ মে দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে।

কালের আলো/জিকেএম/এমএ

Print Friendly, PDF & Email