সরকারি সফরে জাম্বিয়া যাচ্ছেন সেনাপ্রধান জেনারেল ড.আজিজ আহমেদ

প্রকাশিতঃ 4:36 pm | April 29, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাম্বিয়ার সেনাবাহিনী প্রধান লেঃ জেনারেল উইলিয়াম শিকাজুইর আমন্ত্রণে এক সরকারী সফরে জাম্বিয়ার যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড.আজিজ আহমেদ।

আগামী শুক্রবার(৩০ এপ্রিল) জাম্বিয়ার উদ্দেশ্যে তিনি ঢাকা ত্যাগ করবেন বলে বৃহস্পতিবার(২৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর(আইএসপিআর)।

আইএসপিআর জানায়, জেনারেল ড.আজিজ আহমেদের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর ছয় সদস্যের প্রতিনিধি শুক্রবার ঢাকা ত্যাগ করবে। সেনাপ্রধানের নেতৃত্বে দলটি জাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করবেন।

এছাড়া সেনাপ্রধান জাম্বিয়ার লুসাকায় অবস্থিত আরাকান ব্যারাকে প্যারেড পরিদর্শন এবং সমাধি সৌধে পুস্পস্তবক অর্পণ করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর আরও জানায়, সেনাপ্রধান জেনারেল ড.আজিজ আহমেদ জাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী, সেনাবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং জাম্বিয়া ন্যাশনাল সার্ভিস (জেডএনএস) কমান্ড্যান্টের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং আলোচনায় অংশগ্রহণ করবেন। সাক্ষাতকালে তিনি দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরো জোরদার এবং পারস্পারিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

এছাড়াও সেনাপ্রধান জাম্বিয়ার ডিফেন্স সার্ভিস কমান্ড এন্ড স্টাফ কলেজ পরিদর্শন এবং ছাত্র অফিসারদের উদ্দেশ্যে বক্তৃতা প্রদান করবেন। সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ৬মে দেশে প্রত্যাবর্তন করবেন।

কালের আলো/এনআর/এমএইচএ

Print Friendly, PDF & Email