বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের যাত্রা শুরু

প্রকাশিতঃ 11:09 pm | January 19, 2021

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মহাকাশে স্যাটেলাইট-২ উৎক্ষেপণের জন্য স্যাটেলাইটের ধরন ও প্রকৃতি নির্ধারণে ফ্রান্সের একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই করেছে সরকার।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ঢাকায় বাংলাদেশ স্যাটেলাইট কম্পানি লিমিটেডের (বিএসসিএল) প্রধান কার্যালয়ে উৎক্ষেপণ কার্যক্রমের অংশ হিসেবে পরামর্শক হিসেবে ফ্রান্সের প্রতিষ্ঠান ‘প্রাইস ওয়াটার হাউজ কুপার্স অ্যাডভাইজরি, এসএএস’র সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিএসসিএলের প্রধান কার্যালয়ে বিএসসিএলের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) শাহরীয়ার আহমেদ চৌধুরী এবং ‘প্রাইস ওয়াটার হাউজ কুপার্স অ্যাডভাইজরি, এসএএস’র পক্ষে ড. লুইগি স্ক্যারিয়া, পার্টনার, পিডব্লিউসি স্পেস প্রাকটিস লিডার চুক্তিপত্রে স্বাক্ষর করেন। পরে বিএসসিএলের ব্যবস্থাপনা পরিচালক চুক্তিপত্র পিডব্লিউসির গভমেন্ট অ্যান্ড পাবলিক সেক্টরের সহযোগী পরিচালক সুপর্ণা রায়ের হাতে হস্তান্তর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যোগদান করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসসিএলের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।

কালের আলো/এসবি/এমএইচএ

Print Friendly, PDF & Email