ক্রিকেটার মোসাদ্দেকের বিরুদ্ধে স্ত্রী’র ১০ লাখ টাকা যৌতুকের মামলা

প্রকাশিতঃ 8:46 pm | August 26, 2018

বিশেষ প্রতিবেদক, কালের আলো:

১০ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করে তাড়িয়ে দেওয়ার অভিযোগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন স্ত্রী শারমিন সামিরা উষা।

রোববার দুপুরে সদর আমলী আদালতের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রোজিনা খানের আদালতে এই মামলা দায়ের করা হয়।

আদালত মামলাটি আমলে না নিয়ে বিকেলে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেছেন বলে জানিয়েছেন এই আদালতের পেশকার আনোয়ার হোসাইন।

এই মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট রেজাউল করিম দুলাল জানান, যৌতুকের দাবিতে মোসাদ্দেক দীর্ঘদিন যাবত তাঁর স্ত্রীকে নির্যাতন করে আসছিলেন। গত ১৫ আগষ্ট দুপুরে তিনি পুনরায় ১০ লাখ টাকা যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতন করে বাড়িতে পাঠিয়ে দেন। তিনি জানান, এরপর ঈদের বন্ধ থাকায় মামলা করতে বিলম্ব হয়।

এদিকে, এই মামলার বিষয়ে ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে একাধিকবার মোবাইলে যোগাযোগের চেষ্টা করলেও তিনি সাড়া দেননি।

তবে তাঁর ছোট ভাই মোসাদ্দেক হোসেন মুন জানান, ৬ বছর আগে মোসাদ্দেকের সঙ্গে উষার বিয়ে হয়। এরপর বনিবনা না হওয়ায় গত ১৫ আগষ্ট ভাই তাকে ডিভোর্স পাঠান। কিন্তু উষা বিয়ের কাবিননামার চেয়ে অতিরিক্ত অর্থ ভাইয়ের কাছে দাবি করেছিলো। ভাই সেই টাকা না দেওয়ায় মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে এই মামলা দায়ের করেছেন।

এর আগে, ২০১২ সালের ২৮ অক্টোবর মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে তার আপন খালাত বোন সামিয়া শারমিন সামিয়ার বিয়ে হয়। বিয়ের পূর্বে খালাত বোন সামিয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক থাকলেও দুই পরিবারের সম্মতিক্রমে পারিবারিক পরিবেশে কন্যার নিজ বাসায় বরের পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ে সম্পন্ন হয়।

জানা গেছে, ২০১২ সালে মোসাদ্দেক যখন বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের সদস্য, তখনই বিয়ে সম্পন্ন হয়। তবে ওই সময় বিয়ের কাবিননামায় তার বয়স লিখা হয় ২২ বছর। অস্ট্রেলিয়ায় অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলে এসেই বিয়ের পিঁড়িতে বসেন মোসাদ্দেক।

কালের আলো/ওএইচ/এএ

Print Friendly, PDF & Email