প্রয়াত বাকৃবি ছাত্রলীগ নেতার প্রতি শ্রদ্ধা-আবেগের নতুন দৃষ্টান্ত অনির

প্রকাশিতঃ 9:02 pm | November 20, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

কিডনি জটিলতায় মৃত্যুর সঙ্গে লড়াই করে শেষতক জীবনযুদ্ধ সাঙ্গ করে না ফেরার দেশে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরে আলম তপন। গত বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

তাঁর মরদেহ ওইদিন সন্ধ্যায় জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার দত্তপাড়া গ্রামে নিয়ে যাওয়া হলে সেখানে এক শোকাবহ পরিস্থিতির অবতারণা হয়। নিজের আদর্শিক সংগ্রামী এ সহকর্মীকে হারিয়ে বোবা কান্নায় স্তব্ধ ময়মনসিংহ মহানগর ছাত্রলীগও।

কেবল শোক প্রকাশের রুটিন কার্যক্রমে নিজেদের সীমাবদ্ধ না রেখে আদর্শিক পথচলার সহযোদ্ধার প্রতি শ্রদ্ধা-আবেগ-ভালোবাসার এক নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি।

বন্ধু বা সহকর্মী তপনের শোকার্ত বাবা-মা এবং স্বজনদের গভীর সমবেদনা জানাতে মহানগর ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে ঈশ্বরগঞ্জের দত্তপাড়া গ্রামে ছুটে যান তিনি। তপনের মরদেহের খাটিয়ায় সংগ্রাম ও গৌরবোজ্জ্বল ছাত্রলীগের পতাকা দিয়ে আবৃত করেন।

জানাজায় অংশগ্রহণ করেন। একই সঙ্গে মরদেহ দাফনের পর নিহতের কবরের পাশে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

এ বিষয়ে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনি বলেন, ‘আমাদের আবেগ-অনুভূতি এবং চিন্তা-চেতনায় মহান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদা দেদীপ্যমান। বঙ্গবন্ধু ছাত্রলীগের কর্মীদের বুকের উত্তাপে আগলে রাখতেন। আমরা বঙ্গবন্ধুর আদর্শের লড়াকু সৈনিক হিসেবে তাঁর দেখানো পথেই পথ চলতে স্বাচ্ছন্দ্যবোধ করি।’

তিনি বলেন, ‘হৃদয়ের দায়বদ্ধতা থেকেই নিজের আদর্শিক পথচলার সহকর্মীকে শ্রদ্ধা-আবেগ এবং ভালোবাসার অপূর্ব এক সমন্বয় ঘটিয়েই শেষ বিদায় দিয়েছি।’

কালের আলো/এসবি/এমআরকে

Print Friendly, PDF & Email