ফেসবুকে সাকিবপত্নী শিশিরের অভিনব নিরব প্রতিবাদ

প্রকাশিতঃ 7:55 pm | November 18, 2020

ডেস্ক রিপোর্ট, কালের আলো:

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন করায় সাকিব আল হাসানকে এক বছর নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। গত ২৯ অক্টোবর তার সেই নিষেধাজ্ঞা শেষ হয়। এরপর চলতি মাসে দেশে ফেরেন তিনি।

দেশে ফেরার পর তাকে ঘিরে শুরু হয়েছে তিনটি বিতর্ক। দেশে ফেরার পরদিন করোনাবিধি না মেনে একটি সুপারশপ উদ্বোধন করা থেকে শুরু বিতর্কের।

এরপর কলকাতা যাওয়ার পথে বেনাপোলে সাকিবের হাত লেগে এক ভক্তের মোবাইল পড়ে যাওয়া নিয়ে বিতর্কের পালে আরও হাওয়া লাগে। বিতর্ক হিমালয় চূড়া স্পর্শ করে সাকিবের কলকাতায় পূজা উদ্বোধনের খবরে। এজন্য তাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে প্রাণনাশের হুমকি দেয় সিলেটের এক যুবক। এরপর ইউটিউবে ‘পূজা উদ্বোধন করিনি’ বলে ক্ষমাও চান সাকিব। এতগুলো বিষয় নিয়ে এতদিন নিশ্চুপ ছিলেন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির।

অবশেষে নীরবতা ভেঙে তিনি তার ভেরিফায়েড পেইজে একটি ছবি পোস্ট করেছেন। যাতে দেখা যাচ্ছে একটি জাহাজ সমুদ্রে ভাসছে। কিন্তু একটি মুঠোফোন বাঁকা করে ধরে এমনভাবে জাহাজটির ছবি নেওয়া হয়েছে, যাতে মনে হচ্ছে সেটি পানিতে ডুবে যাচ্ছে! ক্যাপশনে কিছুই লিখেননি শিশির। শুধু একটি হাসির ইমোজি দিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মূল ঘটনা বিকৃত করে প্রকাশ করায় একের পর এক অঘটন ঘটছে। হয়তো সেদিকেই ইঙ্গিত করেছেন শিশির।

সেই পোস্টে সাকিবপত্নী কোনো ক্যাপশন না লিখলেও হয়তো তিনি বোঝাতে চেয়েছেন- বাঁকা করে দেখলে সবকিছুর মধ্যেই ত্রুটি পাওয়া যাবে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email