১৩০০ মোটর সাইকেল, ২৫ প্রাইভেটকার নিয়ে তারেকের শোক র‌্যালী

প্রকাশিতঃ 12:57 pm | August 13, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের চেতনা সময়ের স্রোতধারায় বহমান অহর্নিশ। বিভীষিকাময় নির্মম এই দিনটির চেতনা ধারণ করে তাদেরকে উজ্জীবীত করে তুলতে ব্যতিক্রমী এক শোক র‌্যালী করে আলোচনায় ওঠে এসেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ও সাবেক ছাত্র নেতা তারিকুল হাসান তারেক। তিনি ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদকও।

শনিবার (১২ আগষ্ট) দুপুরে স্থানীয় উপজেলা পরিষদের সামনে থেকে প্রায় ১৩০০ মোটর সাইকেল ও ২৫ টি প্রাইভেটকার নিয়ে এই শোক র‌্যালীর নেতৃত্ব দেন তৃণমূল থেকে ওঠে আসা এই রাজনীতিক।

স্মরণকালের দীর্ঘ এই শোক র‌্যালীতে স্থানীয় সোহাগী, জাটিয়া, মাইজবাগ, আঠারবাড়ি, সরিষা, মগটুলা, রাজিবপুর, উচাখিলা, তারুন্দিয়াসহ ১১টি ইউনিয়নের আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী অংশ নেন।

সূত্র জানায়, ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে দীর্ঘদিন যাবত মাঠে সরব রয়েছেন তারিকুল হাসান তারেক। তাকে ঘিরে তরুণ প্রজন্মের নেতা-কর্মীদের মাঝে উন্মাদনা রয়েছে।

স্থানীয় নেতা-কর্মীরা জানান, শোকের মাসের শুরুতেই একগুচ্ছ কর্মসূচি হাতে নেন তরুণ এই আওয়ামী লীগ নেতা। গত ০৩ আগষ্ট উপজেলার প্রতিটি মসজিদে মসজিদে বঙ্গবন্ধুসহ শহীদ পরিবারের সদস্যদের আতœার মাগফেরাত কামনা করে কোরআন তেলাওয়াত ও মিলাদ মাহফিলের আয়োজন করেন তিনি।

জানতে চাইলে প্রতিশ্রুতিশীল আওয়ামী লীগ নেতা তারিকুল হাসান তারেক কালের আলোকে বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় অবিশ্বাসীরাই পঁচাত্তুরের ১৫ আগষ্ট জাতির পিতাকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করেছে। পাকি প্রেমীরা মুক্তিযুদ্ধে নিজেদের পরাজয় মেনে নিতে না পেরে প্রতিশোধ নিতেই পৈশাচিক কায়দায় হত্যাযজ্ঞে মেতে ওঠেছিল।

তাদের একটিই চিন্তা ছিল বাংলাদেশকে পাকিস্তান বানানো। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ রাইট ট্র্যাকে রয়েছে। বাংলাদেশ আজ উন্নয়ন অগ্রযাত্রায় বিশ্বের রোল মডেল।’

তিনি জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী, প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডে দুস্থদের মাঝে কাঙ্গালী ভোজ বিতরণ করা হবে।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email