অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দ্বীন-দ্য ডে’

প্রকাশিতঃ 4:02 pm | May 04, 2018

শোবিজ ডেস্ক, কালের আলো:

আবারও সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন অনন্ত জলিল। এবার সন্ত্রাস নয়, ইসলাম ধর্মকে মূলভাবনায় রেখে নির্মাণ করবেন ‘দ্বীন-দ্য ডে’ নামের এই সিনেমা।

বরাবরের মতো এতে অভিনয় করবেন অনন্ত জলিল ও বর্ষা।

জানা যায়, এ ছবিটির শুটিং হবে মরক্কো ও সিরিয়ায়। ছবির একজন নায়িকা ও বেশকিছু অভিনয়শিল্পী নেয়া হবে সেখান থেকে। ছবিটির চিত্রনাট্য তৈরি করছেন ছটকু আহমেদ।

অনন্ত জলিল ইসলাম ধর্মের গল্প নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন কিছুদিন আগেই। পরে তিনি এক ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছিলেন, ইসলামে চলচ্চিত্র নির্মাণের বিষয়টি কীভাবে দেখা হয়? সেই বিষয়ে ভালোভাবে জেনে তিনি সিনেমা নির্মাণের কাজ করবেন।

ইসলামি সন্ত্রাসবাদের গল্প নিয়ে সিনেমা নির্মাণের কথা জানালেন তিনি। ইসলামকে খারাপভাবে উপস্থাপন করে পশ্চিমাবিশ্ব কী ফায়দা লুটতে চায়? আন্তর্জাতিক এ গুরুত্বপূর্ণ ইস্যুটিকে কেন্দ্র করে এ ছবিতে ইসলামকে ইতিবাচকভাবে উপস্থাপন করা হবে।

অনন্ত জলিল বলেন, ইসলাম কখনোই সন্ত্রাসবাদ সমর্থন করে না। ইসলাম শান্তির কথা বলে। কিন্তু বর্তমানে একটা অশুভ শক্তি, মুসলমানদের জঙ্গি বানিয়ে মুসলমানদের বিরুদ্ধেই ব্যবহার করছে। আর এতে মুসলমানদের সম্পর্কে বিশ্ববাসীর নেতিবাচক ধারণা তৈরি হচ্ছে। মুসলমানরা সন্ত্রাসী নয়, ইসলাম সন্ত্রাসবাদ সমর্থন করে না। এটাই দেখানো হবে ছবিটিতে। আগামী নভেম্বর থেকে এই ছবিটির কাজ শুরু হবে বলে জানা গেছে।

 

কালের আলো/এএসএম

Print Friendly, PDF & Email