শ্রমিকদের ন্যায্য অধিকার কাঙ্ক্ষিত মানে পৌঁছায়নি: রওশন

প্রকাশিতঃ 10:07 pm | April 30, 2018

সিনিয়র প্রতিবেদক, কালের আলো:

মহান মে দিবস উপলক্ষে দেশের সব মেহনতি মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, বাংলাদেশের মতো অনেক দেশেই এখনো শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করার বিষয়টি কাঙ্ক্ষিত মানে পৌঁছায়নি।

দিবসটি উপলক্ষে দেয়া বাণীতে বিশ্বের শ্রমজীবী ও মেহনতি মানুষের সঙ্গে ঐক্য ও সংহতি প্রকাশ করেন তিনি।

বিরোধী দলীয় নেতা বলেন, এদিন হলো মেহনতি মানুষের বিজয়ের, আনন্দ ও সংহতি প্রকাশের এবং ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে অনুপ্রেরণার দিন। একই সঙ্গে এ দিনটি বেদনাময় স্মৃতির কথাও স্মরণ করিয়ে দেয়।

তিনি বলেন, মে দিবসের শতাধিক বছরের ইতিহাসে শ্রমিকদের স্বার্থ রক্ষার আন্দোলন অনেক চড়াই-উতরাই পেরিয়েছে। উন্নত অনেক দেশেই আজ শ্রমিক স্বার্থের বিষয়টি যথেষ্ট সুরক্ষা পেয়েছে। আন্তর্জাতিকভাবে আইএলও কনভেনশনসহ শ্রমিকদের অধিকার নিয়ে স্বীকৃত অনেক ব্যবস্থা গৃহীত হয়েছে। কিন্তু বাংলাদেশের মতো অনেক দেশেই এখনো শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করার বিষয়টি কাঙ্ক্ষিত মানে পৌঁছায়নি।

এদিনে বিরোধী দলীয় নেতা প্রত্যাশা করেন যে, এদেশের সব শ্রমিকের ন্যায্য অধিকার প্রদানে সরকার, মালিক, বিনিয়োগকারীসহ সব পক্ষ আন্তরিক হবে। ফলে সমাজে শ্রেণি-বৈষম্য দূর হয়ে আমাদের সমাজ শান্তিপূর্ণ ও উন্নত সমাজ হিসেবে গড়ে উঠবে।

 

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email