বিধ্বস্ত বিমানের ২১ যাত্রীকে জীবিত উদ্ধার, পরিচয় মিলেছে যাদের

প্রকাশিতঃ 5:44 pm | March 12, 2018

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো :
নেপালের রাজধানী কাঠুমুন্ডতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৮ যাত্রী। এর মধ্যে ২১ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। কাঠমাণ্ডুতে অবস্থানরত বাংলাদেশ বিমানের স্টেশন ম্যানেজার মোহাম্মদ সেলিম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জীবিত উদ্ধার হওয়া যাত্রীদের মাঝে যাদের পরিচয় মিলেছে তারা হলেন- সফটওয়্যার ইঞ্জিনিয়ার রফিকুল হোসেন, পৃথিলা রশিদ, রুয়েটের সহকারী অধ্যাপক ইরানা কবীর হাসি ও মো. খাজা হোসেন।

জানা গেছে, ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানটি ৭৮ আসনের। এতে ৬৭ জন যাত্রী এবং ৪ জন ক্রু মেম্বার ছিলেন। ত্রিভুবন বিমানবন্দর কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যাত্রীদের মধ্যে ৩৭ জন পুরুষ ও ২৭ জন নারী রয়েছেন। তাদের সঙ্গে আছেন দুই শিশুও।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুরের দেয়া তথ্য মতে, ৭৮ আসনের বোম্বার্ডিয়ার ড্যাশ ৮ কিউ-৪০০ মডেলের উড়োজাহাজটি স্থানীয় সময় ২ টা ২০ মিনিটে বিধ্বস্ত হয়। এসটু-এইউজি নামে নিবন্ধিত ফ্লাইটটি বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে ছেড়েছিলো দুপুর ১ টা ৪৩ মিনিটে।

বিমানবন্দরের আরেক মুখপাত্র বীরেন্দ্র প্রসাদ শ্রেষ্ট জানিয়েছেন, এই মুহূর্তে বিধ্বস্ত বিমানের আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় আছেন তারা। দুর্ঘটনার পরপরই বিমানবন্দরটিতে সবধরণের উড়োজাহাজের ওঠা-নামা বন্ধ ঘোষণা করা হয়েছে।

কালের আলো/আরএম

আরো পড়ুন : কাঠমুন্ডুতে ইউএস বাংলা বিমান বিধ্বস্ত : নিহত ৮

Print Friendly, PDF & Email