এবারের ঈদযাত্রা হবে স্বস্তিদায়ক : কাদের

প্রকাশিতঃ 2:42 pm | May 31, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদযাত্রা হবে আগের তুলনায় স্বস্তিদায়ক। সড়কে কোথাও যানজট নেই। আশঙ্কাও নেই। তবে আজ থেকে গাড়ির চাপ বাড়বে।

শুক্রবার(৩১ মে) দুপুরে রাজধানীর গাবতলী আন্ত:জেলা বাস টার্মিনাল মোবাইল কোর্টে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব বলেন তিনি।

মন্ত্রী বলেন, মালিকপক্ষ, শ্রমিকপক্ষ, বিআরটিএ ভিজিলেন্স টিম, মোবাইল কোর্ট কাজ করে যাচ্ছে যেন ঈদে মানুষ ভালোভাবে বাড়ি যেতে পারে। সড়কে যাতে যানজট না হয় সেজন্য গাড়ি চালকদের দায়িত্ব বেশি। চালকরা যাতে অধৈর্য না হন, রমজানের সংযম যেন সড়কে গাড়ি চালনার ক্ষেত্রে ধরে রাখেন সেজন্য মালিকপক্ষের উচিত চালকদের কাউন্সেলিং করা।

তিনি বলেন, পরিবহনে যেন চাঁদাবাজি না হয় এজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছি। চাঁদাবাজি হলে আমাদের র্যাব, পুলিশ, মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিমকে জানান যথাযথ ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে আমাকে জানান ব্যবস্থা নেব।

ওবায়দুল কাদের বলেন, আমি নৌপরিবহন মন্ত্রীর সঙ্গে কথা বলেছি, যেন ফেরি পারাপারের ক্ষেত্রে কোনো সমস্যা না হয়। তিনি আমাকে আশ্বস্ত করেছেন। এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি।

সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, কোথাও যদি চাঁদাবাজির ঘটনা ঘটে তাহলে বিআরটিএ, র্যাব পুলিশ ও ভিজিলেন্স টিমকে জানাবেন। অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। এসি টিকিটের দাম বেশি রাখার ক্ষেত্রে কোনো ব্যবস্থা নিতে পারছে না বিআরটিএ। ৮০০ টাকার টিকিট নেয়া হচ্ছে ১৫ শ’ টাকা।

এসি ভাড়ার শৃঙ্খলায় সরকারের কোনো নিয়ন্ত্রণ আছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, এ ব্যাপারে অবশ্যই বিআরটিএকে ব্যবস্থা নেয়া উচিত ছিল। এখানে মালিক ও শ্রমিক নেতারা আছেন। তাদের বিশেষভাবে অনুরোধ করব, এসি টিকিটের ভাড়া যেন রিজেনেবল থাকে। বিবেকের অনুশাসন যেন মানা হয়। বিআরটিসি কর্তৃপক্ষকেও আমি একই কথা বলেছি।

বাস কাউন্টারে মালিকদের ভাড়ার চার্ট থাকলেও বিআরটিএ-এর নির্ধারিত ভাড়ার চার্ট নেই জানতে চাইলে মন্ত্রী বিআরটিএ চেয়ারম্যানকে উদ্দেশ্য করে বলেন, সাংবাদিকরা যখন উত্থাপন করেছে তা মিথ্যা বলার সুযোগ নেই। এ ব্যাপারে কার্যকরী ব্যবস্থা গ্রহণে তাৎক্ষণিক নির্দেশনা দেন তিনি।

এ সময় বিআরটিএ চেয়ারম্যান, ট্রাফিক পশ্চিম বিভাগের ডিসি, পরিবহন মালিক ও শ্রমিকপক্ষের নেতারা উপস্থিত ছিলেন।

কালের আলো/আরএম/এমএম

Print Friendly, PDF & Email