‘এমন পরিস্থিতি সৃষ্টি হবে কিনা যে নির্বাচনই ভন্ডুল হবে’

প্রকাশিতঃ 10:13 am | March 01, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতীয় পার্টির কো চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী জিএম কাদের বলেছেন, বাংলাদেশের মানুষ আজ চরম দুশ্চিন্তায় দিন কাটাচ্ছে। তারা নিশ্চিত নয় সামনের দিন গুলোতে তাদের জন্য কি অপেক্ষা করছে। রাজনৈতিক অস্থিরতা দিনকে দিন বাড়ছে। জাতীয় নির্বাচন আর অল্প কিছুদিন পর। রাজনৈতিক দলগুলো নির্বাচনের বিষয়ে পরস্পর বিরোধী অবস্থানে অনঢ়।

তিনি বলেন, একপক্ষ চাচ্ছে জোড় করে টেনে হেচড়ে অন্য পক্ষকে তার পথে এনে নির্বাচন করবে। অন্যপক্ষ যে কোন ভাবে তার জায়গা ছাড়তে নারাজ। ফলে, নির্বাচনকে ঘিরে নানা ধরনের অনিশ্চয়তা, অবাধ সুষ্ঠু হবে কিনা, সবদল অংশ গ্রহন করবে কিনা? হলে কি হবে? সংঘর্ষ সংঘাত হবে কিনা? হলে কি পর্যায় পর্যন্ত হবে? নির্বাচনের আগে, নির্বাচনের সময়, নির্বাচনের পরে পরিস্থিতি পরিবেশ কেমন হবে? এমন পরিস্থিতি সৃষ্টি হবে কিনা যে নির্বাচনই ভন্ডুল হবে! এ সব গুলো বিষয়ই অনিশ্চিত। এ সব কারনে মানুষের মন অস্থির, কেননা রাজনৈতিক অস্থিরতা, অর্থনৈতিক অনিশ্চয়তা ও সামাজিক সমস্যার সৃষ্টি করে।

পিরোজপুরের মঠবাড়ীয়া উপজেলা জনসভায় জাতীয় পার্টির কো চেয়ারম্যান এসব কথা বলেন।

সাবেক বিমান মন্ত্রী বলেন, দেশে ব্যবসা, বাণিজ্য, বিনিয়োগ স্থবির, বেকার সমস্যা সর্বগ্রাসী, আইনশৃঙ্খলার অবনতি লক্ষ্যনীয়।

জিএম কাদের বলেন, মানুষ পরিবর্তন চায়। সকল অনিশ্চয়তা থেকে অস্থিরতা থেকে মুক্তি চায়, মানুষ শান্তি চায়, সমৃদ্ধি চায়, নিরাপত্তা চায়।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের ছোট ভাই বলেন, জাতীয় পার্টি শান্তির রাজনীতি করে, সমঝোতা, আপোষ, মিমাংসার রাজনীতিতে বিশ্বাসী। দেশ ও দেশের মানুষের কল্যানকে সর্বাগ্রে স্থান দেয়। জাতীয় পার্টির আমলে সমৃদ্ধি ছিল, নিরাপত্তা ছিল।

এসব কারণে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে দলটির প্রার্থীকে জয়যুক্ত করার আহবান জানান সাবেক এ মস্ত্রী।

 

Print Friendly, PDF & Email