ওসি মোয়াজ্জেমকে রংপুরে বদলির প্রতিবাদে বিক্ষোভ-জুতা প্রদর্শন-আলটিমেটাম

প্রকাশিতঃ 6:17 pm | May 11, 2019

কালের আলো প্রতিবেদকঃ

মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সোনাগাজীর বিতর্কিত ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, জুতা প্রদর্শন ও সমাবেশ করেছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

এসময় তারা ওসি মোয়াজ্জেমকে বদলির আদেশ ৪৮ ঘন্টার মধ্যে প্রত্যাহারে আলটিমেটাম দেয়।

শনিবার (১১ মে) দুপুরে মহানগরীর লালবাগ চত্বরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, আগামী ৪৮ ঘন্টার মধ্যে নুসরাত হত্যার প্ররোচণাকারী ওসি মোয়াজ্জেমের রংপুর রেঞ্জে বদলির আদেশ প্রত্যাহার করা না হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রংপুর রেঞ্জ ডিআইজিসহ প্রশাসনকে স্মারকলিপি প্রদানসহ টানা আন্দোলন চলবে।

বাংলাদেশ সাধারণ ছাত্র সংরক্ষণ অধিকার পরিষদের রংপুর বিভাগীয় কমিটির আহবায়ক রায়হান শরিফের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- সমন্বয়ক হানিফ খান সজীব, যুগ্ম আহবায়ক আলমগীর নয়ন, আলমগীর কবির, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির আহবায়ক রোকনুজ্জামান রবিউল, কারমাইকেল কলেজ জাতীয় ছাত্রসমাজের সদস্য সচিব আরিফ আলী প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে ওসি মোয়াজ্জেমকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করে জুতা ও স্যান্ডেল প্রদর্শন করে শিক্ষার্থীরা। পরে লালবাগ চত্বর হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email