রক্তদানে সাধারণ মানুষের আগ্রহ বেড়েছে: ইকরামুল হক টিটু

প্রকাশিতঃ 9:02 pm | May 03, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ময়মনসিংহ সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, আগের চেয়ে রক্তদানের ক্ষেত্রে সাধারণ মানুষের আগ্রহ অনেক বেড়েছে। স্বেচ্ছায় রক্তদান ও রক্তদানে উৎসাহিত করার যে প্রবণতা সেটি বৃদ্ধি পেয়েছে তরুণদের মাঝে। আর তা সম্ভব হচ্ছে ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটিসহ বিভিন্ন রক্তদাতা সংগঠনের স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রমের ফলে।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে নগরীর বাঘমারা এলাকায় ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নব নির্বাচিত এ মেয়র বলেন, রক্তদান পৃথিবীর সবোর্চ্চ সেবার মধ্যে একটি। একজনের রক্তদানের ফলেই বেঁচে যেতে পারে আরেকটা জীবন। আজ থেকে দুই দশক আগেও রক্তের জন্য একজনকে কত না ছোটাছুটি করতে হয়েছে। কিন্তু বর্তমানের চিত্র একদম আলাদা। আর এই দুই দশকে রক্তদান কর্মসূচির একটি সংস্কৃতি গড়ে উঠেছে। গড়ে উঠেছে অনেক সংগঠন, পরিবর্তন হয়েছে মানুষের ইচ্ছাশক্তির। তেমনই একটি আলোড়িত মানবতার সংগঠন ‘ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটি’।

সংগঠনটির সভাপতি মমিনুর রহমান প্লাবন ও সাধারণ সম্পাদক আল মাকসুদুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনটির উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী আনিসুর রহমান ফকির, সানোয়ার হোসেন, হাবিবুর রহমান মিলনসহ কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email