বিএনপি-জামায়াত থেকেও এরা ভয়ংকর: নাসিম

প্রকাশিতঃ 11:00 pm | March 29, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনার জন্য দায়ীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, বিল্ডিং কোড অমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। আইন উপেক্ষা করে দুর্নীতির মাধ্যমে ভবনের অনুমোদন যারা প্রদান করেছেন, তাদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে। অর্থলিপ্সার কাছে জনগণের নিরাপত্তা ছেড়ে দেয়া যেতে পারে না।

শুক্রবার(২৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের উদ্যোগে আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম আরও বলেন, রাজউকের ব্যর্থতায় রাজধানীতে বড় বড় দালান হচ্ছে। কোন ফাঁকফোকর দিয়ে এসব নকশা পাস হয়, তা খুঁজে বের করতে হবে। যারা ভবন নির্মাণ আইন না মেনে বড় বড় দালান তৈরি করেছে, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনারও দাবি জানান তিনি।

একই সঙ্গে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিয়ে ফায়ার সার্ভিসকে আরও শক্তিশালী করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহ্বানও জানান তিনি।

সভায় সড়ক দুর্ঘটনা রোধ, পুরান ঢাকা থেকে রাসায়নিক গুদাম সরানো, অবৈধ স্থাপনা সরানোসহ নারী-শিশু নির্যাতন, মাদক, অবৈধ অনুমোদনসহ সব অনিয়মের বিরুদ্ধে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল সামাজিক আন্দালন গড়ে তুলবে বলে জানান জোটের মুখপাত্র নাসিম।

তিনি বলেন, এপ্রিল মাস থেকে এই সামাজিক আন্দোলনের কর্মসূচি নেয়া হবে।

এ ব্যাপারে সব শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করে নাসিম বলেন, সড়কে নৈরাজ্যে মানুষের জীবন যাচ্ছে। ভবনের অবৈধ অনুমোদন কারা দিয়েছে, সড়কে অনিয়মের সঙ্গে কারা জড়িত। মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত আছে সড়কের অনিয়ম দূর করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ কারা মানে না। এদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে।

সাবেক এই মন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত যদি ভয়ংকর হয়, তবে এরা তাদের চেয়েও ভয়ংকর। আমরা বিএনপি জামায়াতের বিরুদ্ধেও লড়ব, এদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলব। নইলে সরকারের সব অর্জন নষ্ট হয়ে যাবে।

আওয়ামী লীগ নেতা নাসিম বলেন, রাস্তায় যখন মানুষ মারা যায়, তখন আমরা সোচ্চার হই। কয়েক দিনের জন্য ব্যবস্থা নিই, তারপর আমরা চুপচাপ হয়ে যাই। এভাবে চলতে পারে না। এখনও কী চোখ খুলবে না আমাদের? আমি বিশ্বাস করি, অনুভব করি, বিএনপি-জামায়াতের চেয়ে অযোগ্য হচ্ছে রাস্তার ঘাতকরা। যাদের লাইসেন্স নেই, ফিটনেস নেই, এসব ঘাতকরা ওদের চেয়ে ভয়ংকর।

আয়োজক সংগঠনের সভাপতি মাসুদ খান বাবুলের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হক সবুজ, সম্মিলিত আওয়ামী জোটের সভাপতি নিয়াজ মোহাম্মদ খান, সাধারণ সম্পাদক আব্দুল গফুর, বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের সহসভাপতি শওকত হোসেন, সাংগঠনিক সম্পাদক জামালউদ্দিন প্রমুখ।

সভায় বনানীতে বহুতল ভবন এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

কালের আলো/এমএইচএ

Print Friendly, PDF & Email