নতুন ইতিহাস গড়লেন সেনাপ্রধান

প্রকাশিতঃ 4:48 pm | February 27, 2019

বিশেষ প্রতিবেদক, কালের আলো:

নতুন ইতিহাস গড়লেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। দেশের ইতিহাসে প্রথমবারের মত বাংলাদেশ সেনাবাহিনীর গোলন্দাজ রেজিমেন্টের চারটি ইউনিটকে রেজিমেন্ট কালার প্রদান করেছেন তিনি।

এর আগে শুধুমাত্র পদাতিক ও সাঁজোয়া বাহিনী এবং বিভিন্ন সেন্টার ও স্কুলগুলোকে রেজিমেন্ট কালার প্রদান করা হতো। সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি বিশাল গৌরবের।

আরো পড়ুন:
সেনাবাহিনীর উন্নয়ন সম্প্রসারণ ও আধুনিকায়নে আমরা বিশ্বাসী : সেনাপ্রধান

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকালে বন্দর নগরী চট্টগ্রামের হালিশহরে অর্টিলারি সেন্টার ও স্কুলে সেনাবাহিনী প্রধান এবং আর্টিলারি রেজিমেন্টের কর্নেল কমান্ড্যান্ট জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই রেজিমেন্টাল কালার প্রদান করেন।

বুধবার(২৭ ফেব্রুয়ারি) সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ চট্রগ্রামের হালিশহরের আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্যারেড পরিদর্শন করেন।

রেজিমেন্ট কালার পাওয়া ইউনিটগুলো হলো- বাংলাদেশ সেনাবাহিনীর ১, ২, ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি ও ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বুধবার(২৭ ফেব্রুয়ারি) চট্রগ্রামের হালিশহরের আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে অংশগ্রহনকারী ১ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সদস্যদের সাথে ফটোসেশনে অংশ নেন।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্ট অব আর্টিলারির ইউনিটসমূহকে রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত হয়।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বুধবার(২৭ ফেব্রুয়ারি) চট্রগ্রামের হালিশহরের আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে অংশগ্রহনকারী ১ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সদস্যদের সাথে ফটোসেশনে অংশ নেন।

এই প্রেক্ষিতে প্রথম বারের মত বাংলাদেশ সেনাবাহিনীর ১, ২, ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি কালার প্যারেডে অংশগ্রহণ করে। পাশাপাশি সেনাপ্রধানের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করেন।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বুধবার(২৭ ফেব্রুয়ারি) চট্রগ্রামের হালিশহরের আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে অংশগ্রহনকারী ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সদস্যদের সাথে ফটোসেশনে অংশ নেন।

রেজিমেন্টাল কালার প্যারেডের প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন লেফটেন্যান্ট কর্নেল তানভীর হায়দার। ১, ২, ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্টের কন্টিনজেন্ট সমূহের নেতৃত্ব দেন ক্যাপ্টেন ফায়সাল, মেজর মাহফুজ, ক্যাপ্টেন আসিফ এবং মেজর ফুয়াদ।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বুধবার(২৭ ফেব্রুয়ারি) চট্রগ্রামের হালিশহরের আর্টিলারি সেন্টার ও স্কুলে অনুষ্ঠিত রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে অংশগ্রহনকারী ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি সদস্যদের সাথে ফটোসেশনে অংশ নেন।

অনুষ্ঠানে সাবেক সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আতিকুর রহমানসহ রেজিমেন্ট অব আর্টিলারির সাবেক কর্নেল কমান্ড্যান্টগণ, বিভিন্ন ফরমেশনের জেনারেল অফিসার কমান্ডিং, এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া, চট্টগ্রাম এরিয়ার নৌ ও বিমান বাহিনীর কমান্ডারগণ এবং সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কালের আলো/এএ

Print Friendly, PDF & Email