ছাত্রদের বাধার মুখে হেঁটে যেতে বাধ্য হলেন যুব মহিলা লীগ নেত্রী

প্রকাশিতঃ 5:50 pm | July 10, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

কোটা সংস্কার আন্দোলনে সড়ক অবরোধের মুখে পায়ে হেঁটে যেতে বাধ্য হয়েছেন বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি।

বুধবার (১০ জুলাই) চলমান আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টাল মোড় অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় জরুরি সেবা পরিবহন বাদে অন্য সব যান চলাচল বন্ধ করে দেওয়া হয়৷

দুপুর পৌনে একটা নাগাদ আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলির গাড়ি আটকে দেন শিক্ষার্থীরা৷ গাড়িটি বাংলামোটর থেকে মিন্টো রোডের দিকে যাচ্ছিল।

গাড়ি আটকে দেওয়ায় বাধ্য হয়ে হেঁটে যেতে বাধ্য হয় এই যুব নেত্রী। পরে সাবেক এই ছাত্রলীগ নেত্রীকে মিন্টো রোডের দিকে চলে যেতে দেখা যায়।

এ সময় প্রতিক্রিয়া জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি শারমিন সুলতানা লিলি।

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ জানানো হয়েছে। দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বুধবার এই অনুরোধ করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘কোটার বিষয়ে সিদ্ধান্ত নেবেন সর্বোচ্চ আদালত। জানা গেছে, আগস্ট মাসে চূড়ান্ত শুনানিতে শিক্ষার্থীদের দাবি সুবিবেচনা করে সিদ্ধান্ত দেবেন আদালত। আদালত শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যেতে বলেছেন। আমরা শিক্ষার্থীদের অনুরোধ করব ফিরে যেতে।’

কালের আলো/ডিএইচ/কেএ 

Print Friendly, PDF & Email