বর্ণাঢ্য সেনারীতিতে বিদায় জেনারেল এস এম শফিউদ্দিনের

প্রকাশিতঃ 10:18 pm | June 23, 2024

বিশেষ সংবাদদাতা, কালের আলো:

৩ বছরের নেতৃত্ব শেষে বিদায় নিয়েছেন সেনাপ্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ। রোববার (২৩ জুন) পূর্ণ সামরিক রীতি অনুযায়ী তাকে ফুলেল সজ্জিত গাড়িতে রশি টেনে পার করে দেওয়া হয় সেনা সদর। এ সময় তাকে বিদায় জানাতে সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিদায় জানানোর আগে আগামী ৩ বছরের জন্য এদিন তিনি দায়িত্ব হস্তান্তর করেন নতুন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানকে।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এদিন শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও, তিনি সেখানে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একটি চৌকস দল বিদায়ী সেনাবাহিনী প্রধান’কে সেনাকুঞ্জে গার্ড অব অনার প্রদান করে এবং তিনি সেখানে একটি গাছের চারা রোপন করেন।

এছাড়াও সেনাবাহিনী প্রধান নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান ও বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন এর সাথে বিদায়ী সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক কুশল বিনিময় করেন। এসময় সেনাবাহিনী প্রধান তাঁর দায়িত্ব পালনকালীন সহযোগীতার জন্য নৌবাহিনী প্রধান ও বিমান বাহিনী প্রধানকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email