আন্তঃবাহিনী আজান, কেরাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতা; সুললিত-হৃদয়গ্রাহী সুরের মূর্ছনা প্রতিযোগীদের

প্রকাশিতঃ 11:56 pm | May 12, 2024

বিশেষ সংবাদদাতা, কালের আলো:

৪১ বছর যাবত নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে আন্তঃবাহিনী আজান ও কেরাত প্রতিযোগিতা। সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রতিযোগীদের সুললিত ও হৃদয়গ্রাহী সুরের মূর্ছনা এ সময়টিতে মুগ্ধ করে রীতিমতো। মন মাতানো সুরের মোহনীয়তায় চলতি বছর যুক্ত হয়েছে নতুন মাত্রা। আজান ও কেরাতের পাশপাশি প্রতিযোগিতায় এবার প্রথমবারের মতো অন্তর্ভুক্ত করা হয়েছে হিফজুল কোরআন বিষয়টি। প্রতিযোগিতার নামকরণ করা হয়েছে ‘আন্তঃবাহিনী আজান, কেরাত ও হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৪’।

আজান, কেরাত ও কোরআনের মধুর কলতানের শান্তি, সম্প্রীতি আর ঐক্যকে আরও সুদৃঢ় করার মন্ত্রে শাশ্বত কল্যাণ, সুন্দর আর সফলতায় নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের মঞ্চে এই বছর সামিল হয়েছেন সেনা, নৌ ও বিমান বাহিনীর মোট ৫৭ জন প্রতিযোগী। বাংলাদেশ নৌবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি হিসেবে পাঁচ দিনব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন করেছেন লজিস্টিক্স এরিয়ার জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) মেজর জেনারেল শেখ মোঃ সরওয়ার হোসেন।

রবিবার (১২ মে) রাজধানীর বানৌজা হাজী মহসীন মসজিদে শুরু হয় এ প্রতিযোগিতা। উদ্বোধনের দিনেই প্রতিযোগীদের মনোমুগ্ধকর সুরলহরি সবাইকে সুরভিত করে এক নির্মোহ আনন্দে। প্রধান অতিথি এ সময় ধর্ম প্রতিপালনের মাধ্যমে মানুষের নৈতিক মনোবল সুদৃঢ়ের গুরুত্বপূর্ণ বার্তাও দেন। এ সময় অন্যান্যের মধ্যে বানৌজা হাজী মহসীন নৌঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন মোহাম্মদ গোলাম কিবরিয়াসহ তিন বাহিনীর পদস্থ সামরিক কর্মকর্তা এবং অন্যান্য পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, প্রতিযোগিতায় একক ও দলীয় পর্যায়ে পয়েন্ট তালিকার ভিত্তিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হবে। আগামী ১৬ মে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email