প্রমাণে ব্যর্থ রাষ্ট্রপক্ষ, অস্ত্র মামলায় খালাস ‘গোল্ডেন মনির’

প্রকাশিতঃ 7:33 pm | April 25, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর ভাটারা থানার অস্ত্র আইনের মামলায় মনির হোসেন ওরফে গোল্ডেন মনির আদালত থেকে খালাস পেয়েছেন। ঢাকার ১ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের সাবেক বিচারক মো. আসাদুজ্জামানের আদালত থেকে তিনি খালাস পান।

চলতি বছর ৫ ফেব্রুয়ারি এই রায় হয়। তবে এতোদিন রায়ের বিষয়টি গোপন রাখা হয়। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

২০২০ সালের ২০ নভেম্বর গভীর রাতে রাজধানীর বাড্ডায় মনিরের বাড়ি ঘিরে রাখে র‌্যাব। ২১ নভেম্বর দুপুর পর্যন্ত টানা ৮ ঘণ্টা অভিযান চালিয়ে ওই বাসা থেকে ৬০০ ভরি সোনার গয়না, বিদেশি পিস্তল-গুলি, মদ, ১০টি দেশের বিপুল পরিমাণ মুদ্রা ও নগদ ১ কোটি ৯ লাখ টাকা জব্দ করা হয়।

এরপর অস্ত্র, বিশেষ ক্ষমতা এবং মাদক আইনের পৃথক তিন মামলায় ২৭ দিনের রিমান্ড শেষে গোল্ডেন মনিরকে কারাগারে পাঠানো হয়। এছাড়া জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা হয়। এর মধ্যে সিআইডির করা মানিলন্ডারিংয়ের মামলায় তদন্ত শেষ হয়নি। বাকি দুইটি মামলা সাক্ষ্যগ্রহণ পর্যায়ে আছে।

২০২১ সালের ২০ জানুয়ারি ঢাকার সিএমএম আদালতে অস্ত্র ও মাদক মামলায় চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির গুলশান বিভাগের পরিদর্শক আব্দুল মালেক। ওই বছর ২৫ এপ্রিল তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন ঢাকার ১ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কেএম ইমরুল কায়েশ।

এরপর তিন বছরে রাষ্ট্রপক্ষে ১৬ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত তাকে খালাস দেন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email