স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট পুলিশ প্রয়োজন : রেক্টর

প্রকাশিতঃ 10:06 pm | April 21, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের রেক্টর মল্লিক ফখরুল ইসলাম বলেছেন, বাংলাদেশ পুলিশের এ্যাপেক্স ট্রেনিং ইনস্টিটিউট হিসেবে প্রতিষ্ঠার পর থেকেই পিএসসি ইনস্টিটিউট সময়োপযোগী ও যথাযথ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ পুলিশ কর্মকর্তা গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক স্মার্ট বাংলাদেশে স্মার্ট পুলিশ বাহিনী গড়ে তোলা প্রয়োজন।

রবিবার (২১ এপ্রিল) পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের ‘সেকেন্ড কোর্স অন স্মার্ট পুলিশিং ফর ইন্সপেক্টরস’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জানা গেছে, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট থেকে ৫২ জন ইন্সপেক্টর পদমর্যাদার প্রশিক্ষণার্থীর অংশগ্রহণে ২১ এপ্রিল ২০২৪ থেকে এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। এই কোর্সের মাধ্যমে স্মার্ট পুলিশিং কৌশল, সাইবার ক্রাইম তদন্ত কৌশল এবং আইন প্রয়োগে আধুনিক প্রযুক্তি ব্যবহার করার উপর প্রশিক্ষণ প্রদান করা হবে। বর্তমান পুলিশিং চ্যালেঞ্জগুলিকে কার্যকরভাবে মোকাবেলা করার জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনের মাধ্যমে অংশগ্রহণকারীদের “চেঞ্জ এজেন্ট” হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এই কার্যক্রম চালু করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসডিএস (একাডেমিক ও গবেষণা) এস এম আখতারুজ্জামান, পুলিশ স্টাফ কলেজের ফ্যাকাল্টি এবং অন্যান্য অতিথিরা এ সময় উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email