আইজিপি কাপ ক্রিকেটে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন পুলিশ স্টাফ কলেজ, আইজিপি’র অভিনন্দন

প্রকাশিতঃ 10:29 pm | April 20, 2024

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

আইজিপি কাপ ক্রিকেট চ্যাম্পিয়নশিপে তৃতীয়বারের মতো অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ (পিএসসি) ক্রিকেট দল। খেলায় পিএসসি দল খুলনা রেঞ্জ দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে পুলিশ স্টাফ কলেজ। রানার আপ হয়েছে খুলনা রেঞ্জ। দ্বিতীয় রানার আপ হয়েছে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ।

আইজিপি কাপ ক্রিকেট চ্যাম্পিয়নশিপের টি-২০ ফরম্যাটের এ প্রতিযোগিতা শনিবার (২০ এপ্রিল) রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) চত্বরে বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে একটি বিশেষ স্মরণিকা ‘ইনিংস’ প্রকাশিত হয়েছে। আইজিপি স্মরণিকাটির মোড়ক উন্মোচন করেন।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজি ও বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি মো. মাহবুবর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ও বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখছে। বাংলাদেশ পুলিশ ক্রিকেট দলের খেলার গুণগত মান বেড়েছে। সবাই আন্তরিকভাবে কাজ করছেন বলেই ক্রিকেট অনেক এগিয়েছে।

তিনি আন্তর্জাতিক মানের ক্রিকেটার তৈরির জন্য পুলিশ ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ শুধু ক্রিকেটে নয়, ফুটবল, কাবাডি ইত্যাদি খেলায়ও ভাল করছে । পুলিশপ্রধান তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে অভিনন্দন জানান।

আইজিপি চ্যাম্পিয়ন, রানার আপ ও দ্বিতীয় রানার আপ দলের খেলোয়াড়দের মাঝে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন। টুর্নামেন্টে সেরা বোলার নির্বাচিত হয়েছেন পিএসসি দলের রিপু মারমা। প্লেয়ার অব দি ফাইনাল হওয়ার গৌরব অর্জন করেছেন পিএসসি দলের খেলোয়াড় রাকিব হোসেন। প্লেয়ার অব দি টুর্নামেন্ট হয়েছেন শেখ মুরাদ হাসান।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন ও ইফতেখার রহমান মিঠু, সিইও নিজাম উদ্দিন চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট টিমের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু এসময় উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

 

Print Friendly, PDF & Email