প্রতিদিন একটি মোবাইল ছিনতাই সাদ্দামের নেশা!

প্রকাশিতঃ 5:58 pm | April 05, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর তেজগাও এলাকায় অভিযান চালিয়ে সাদ্দাম (২১) নামে এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পেরেছে, প্রতিদিন অন্তত একটি মোবাইল ছিনতাই করা সাদ্দামের নেশা। ছিনতাই করতে না পারলে তার ভালো লাগে না।

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন তেজগাও থানার ওসি মোহাম্মদ মহসিন। এর আগে বৃহস্পতিবার রাতে পূর্ব তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ছুরি উদ্ধার করা হয়।

তিনি জানান, সাদ্দাম পেশায় একজন ভ্যানচালক। কিন্তু ছিনতাই করা তার নেশা। এই ভ্যান চালনোর ফাঁকে ঢাকার বিভিন্ন ব্যস্ততম সড়কে ছিনতাই ছিল তার নেশা। সড়কে যানজটে আটকে থাকা গণপরিবহনের আশপাশে ওঁৎ পেতে থাকতেন তিনি। এরপর জানালার পাশে বসা কেউ ফোনে কথা বললে ছোঁ মেরে তা ছিনিয়ে নিয়ে পালিয়ে যেতেন। প্রতিদিন তিনি একটি করে মোবাইল ছিনতাই করতেন। এরপর তা বিক্রি করে দিতেন। বাসায় ফিরে ছিনতাই করা মোবাইল বিক্রির টাকা দিলেও বাসার সকলে মনে করতেন সেগুলো তার ভ্যান চালানোর টাকা।

পুলিশ বলছে, সাদ্দাম মূলত গাড়ির জানালার পাশে বসা যাত্রীদের মোবাইল ছিনতাই করতেন। তিনি প্রতিদিন একটি করে মোবাইল ছিনতাই করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। সাদ্দাম তেজগাঁওয়ের তালিকাভুক্ত ছিনতাইকারী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৫টি মামলা রয়েছে। তার মধ্যে ২টি মামলায় তার সাজাও হয়েছে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email