স্ত্রীর মুখে অনাবিল হাসি, উদ্ধারের পর ব্যাংক ম্যানেজার বললেন ‘আলহামদুলিল্লাহ’

প্রকাশিতঃ 3:08 pm | April 05, 2024

বিশেষ সংবাদদাতা, কালের আলো:

টানা ৪৮ ঘণ্টা পার্বত্য এলাকার আঞ্চলিক সশস্ত্র দল কুকিচিন ন্যাশনাল ফন্টের (কেএনএফ) সন্ত্রাসীদের অস্ত্রের মুখে জিম্মি ছিলেন। এরপর র‍্যাবের কৌশলী নানা পদক্ষেপে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে। শুক্রবার (৫ এপ্রিল) সকালে সংবাদ সম্মেলন শেষে র‌্যাবের হেফাজতে থাকা রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে গণমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয়।

এ সময় র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি, অপারেশন্স) কর্নেল মাহাবুব আলম তাকে ফুলেল শুভেচ্ছা জানান। নেজাম উদ্দিন ও তার স্ত্রী তাকে নিরাপদে উদ্ধার করতে পারায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নেজাম উদ্দিন বলেন, ‘আলহামদুলিল্লাহ’ আমি এখন ভালো আছি। দু:সময়ে আমার পাশে থাকার জন্য র‍্যাবসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ পাশেই থাকা তাঁর স্ত্রীর মুখে তখন ফুটে ওঠে অনাবিল হাসি। তিনিও বলেন, ‘গত দু’দিন আমরা অন্ধকারে ছিলাম। র‍্যাব আমার স্বামীকে জীবিত ও অক্ষত অবস্থায় উদ্ধার করে দিয়েছে। আমরা এখন অনেক খুশি।’

এসময় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাহাড়ে সাঁড়াশি অভিযান চালাবে র‌্যাব
পাহাড়ে সন্ত্রাসীদের নির্মূলে সাঁড়াশি অভিযান চালাবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার (৫ এপ্রিল) সকালে বান্দরবান জেলা সদরের পার্বত্য জেলা পরিষদের অডিটোরিয়ামে র‌্যাবের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, পার্বত্য এলাকার আঞ্চলিক সশস্ত্র দল কুকিচিন ন্যাশনাল ফন্ট (কেএনএফ) সম্প্রতি বান্দরবানের বিভিন্ন উপজেলায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। মূলত এটি তারা করছে নিজেদের শক্তি প্রদর্শনের জন্য।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক বলেন, র‌্যাব খবর পাওয়ায় পরপরই সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজারকে নিরাপদে উদ্ধারে সর্বোচ্চ গুরুত্ব দেয় এবং অক্ষত অবস্থায় ম্যানেজারকে উদ্ধার করা হয়।

এসময় তিনি আরও বলেন, পাহাড়ের সন্ত্রাসীদের কোনো ছাড় দেওয়া হবে না, আর সন্ত্রাসীদের নির্মূলের পাশাপাশি রুমা সোনালী ব্যাংক থেকে লুট হওয়া ১৪টি অস্ত্র উদ্ধারে আজ থেকে সাঁড়াশি অভিযান চালানো হবে। এসময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, সম্প্রতি যে হামলাগুলো হয়েছে, সেখানে বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এসব ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।

এর আগে গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৮টার দিকে রুমা উপজেলায় তারাবির নামাজ চলাকালে মসজিদ থেকে রুমা উপজেলা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায় কেএনএফ সদস্যরা। পরে বৃহস্পতিবার (৪ এপ্রিল) র‍্যাব কৌশলী নানান পদক্ষেপ গ্রহণ করে নেজাম উদ্দীনকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় রুমা উপজেলার বেথেল পাড়া দিয়ে তাকে উদ্ধার করে নিয়ে আসা হয়। পরে শুক্রবার (৫ এপ্রিল) তাকে পরিবারের কাছে ফিরিয়ে দিল র‌্যাব।

ভিডিও দেখুন এখানে

কালের আলো/জিকেএম/আরআই

Print Friendly, PDF & Email