রাজধানীতে স্বস্তির বৃষ্টি, ঝড়ের পূর্বাভাস সারাদেশে

প্রকাশিতঃ 4:58 pm | March 19, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

তপ্ত দুপুরে এক পশলা বৃষ্টি যেন জনজীবনে স্বস্তি এনে দিয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুর আড়াইটার দিকে রাজধানীতে শুরু হয় বৃষ্টি। শুরুতে ভারী বৃষ্টিপাত হলেও পরে তা কমতে থাকে। এদিকে দেশের আট বিভাগেই বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসঙ্গে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, রাঙ্গামাটি ও নীলফামারী জেলাসহ সীতাকুণ্ড অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমতে হতে পারে। সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, সোমবার (১৮ মার্চ) সকাল ৬টা থেকে মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজশাহী ও খুলনা বিভাগে সামান্য বৃষ্টি হয়েছে। এ সময়ে রাজশাহীতে ৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে আগামীকাল বুধবারের (২০ মার্চ) আবহাওয়ার পূর্বাভাস বলা হয়েছে, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

এছাড়া আগামী বৃহস্পতিবার (২১ মার্চ) রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email