রোজার মাসে শান্তির বার্তা দিলেন বাবর-রিজওয়ানরা

প্রকাশিতঃ 12:01 pm | March 12, 2024

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

পবিত্রতা এবং আত্মশুদ্ধির বার্তা নিয়ে হাজির হয়েছে পবিত্র মাহে রমজান মাস। হিজরি বর্ষের নবম এই মাসটিকে ব্যাপক মর্যাদার সঙ্গে পালন করে থাকেন সারাবিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা। বাংলাদেশসহ ভারতীয় উপমহাদেশ এবং এর আশপাশের অঞ্চলে আজ (মঙ্গলবার) থেকে শুরু হচ্ছে পবিত্র এই মাসের। সারাবছরের অপেক্ষা শেষে মহিমান্বিত এই মাসের বরণে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ, পাকিস্তান এবং ভারতের ধর্মপ্রাণ মুসল্লিরা।

পবিত্র এই মাসের শুরুতেই ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন ক্রিকেট দুনিয়ার বড় তারকা বাবর আজম, মোহাম্মদ রিজওয়ানরা। শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ। ভারত থেকে শুভেচ্ছা জানিয়েছেন ইরফান এবং ইউসুফ পাঠান।

রোজার শুরুতেই বাবর স্মরণ করলেন ফিলিস্তিনের গাজা অঞ্চলের মানুষদের। এক টুইট বার্তায় পাকিস্তানের এই তারকা লিখেছেন, ‘সবাইকে জানাই রমজান মোবারক। এই পবিত্র মাসে আমরা যেন প্রিয়জনদের আরও কাছে রাখি, সহায়তার হাত বাড়িয়ে দেই, গাজার মানুষদের আমাদের দোয়ায় রাখি। একতাবদ্ধ হয়ে সবাই মিলে একসাথে শান্তির দেখা পাই।’

মোহাম্মদ রিজওয়ান তার বার্তায় একতাবদ্ধ হয়ে থাকার প্রতি বিশেষভাবে জোর দিয়েছেন। একইসঙ্গে এই মাসে পাকিস্তানকে আরও শক্তিশালী করার দিকেও জোর দিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। ইতিবাচক বার্তাকে ছড়িয়ে দেয়ার আহ্বানই জানিয়েছেন তিনি।

এছাড়া ইমাম-উল-হক, শাহিন আফ্রিদির মত তারকারা। শাহিন তার টুইট পোস্টে শান্তি, ভ্রাতৃত্ব এবং ভালো কাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

ভারতের কিংবদন্তি সাবেক ক্রিকেটার ইরফান পাঠান তার টুইটার পোস্টে লিখেছেন, হাসো, কারণ সবচেয়ে সুন্দর মাস রামাদান আসছে। হাসো, কারণ আল্লাহর রহমত আসছে। তার ভাই ইউসুফ পাঠান একই প্লাটফর্মে লিখেছেন, ‘রোজার শুরুতে সবাইকে জানাই শুভেচ্ছা। এই পবিত্র মাস আমাদের জন্য ও বিশ্বের জন্য শান্তি, সমৃদ্ধি নিয়ে আসুক।’

রমজান নিয়ে শুভেচ্ছা জানিয়েছেন আরেক কিংবদন্তি মোহাম্মদ কাইফ। টুইটারে সংক্ষিপ্ত এক ভিডিওতে সবাইকে রোজার মাসে স্বাগত জানান।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email