বাংলাদেশ-ভারতের যাত্রীবাহী জাহাজ চলাচল শুরু মার্চে

প্রকাশিতঃ 11:50 pm | January 27, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:
বাংলাদেশ-ভারতের মধ্যে আগামী মার্চে যাত্রীবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. আদারশ সোয়াইকা। তিনি বলেছেন, বাংলাদেশিদের জন্য ভিসা সহজকরণে আরও উদ্যোগ নেওয়া হবে। দুই দেশের প্রধানমন্ত্রী এ যাত্রীবাহী জাহাজ রুট উদ্বোধন করবেন।

রোববার (২৭ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে তিনি এ তথ্য জানান। এ ছাড়া বৈঠক দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে সাক্ষাতের বিষয়ে ড. আদারশ সোয়াইকা বলেন, এটা সৌজন্য সাক্ষাৎ। আগামী মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশে নিযুক্ত নতুন হাইকমিশনার যোগ দেবেন। তিনি জানান, আগামী মার্চে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী জাহাজ চলাচল শুরু হবে।

ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী এ যাত্রীবাহী জাহাজ চলাচলের উদ্বোধন করবেন।

এ সময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের জানান, ‘বাংলাদেশের মানুষের জন্য ভিসা কিভাবে আরও সহজ করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে। আমরা প্রস্তাব করেছি, এন্ট্রি পোর্টগুলোতে ভিসা দেওয়ার ব্যবস্থা করা যায় কি-না। এ বিষয়ে ভারতের পক্ষ থেকে ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. আদারশ সোয়াইকা বলেছেন, বর্তমানে বাংলাদেশে রাজধানীসহ বিভিন্ন স্থানে ১৫টি ভিসা সেন্টার চালু আছে। আরও ভিসা সেন্টার চালু করার উদ্যোগ আছে ভারত সরকারের।’

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email