ছিনতাই-চাঁদাবাজি রুখতে রাজধানীতে র‌্যাবের অভিযান, ৩২ জন গ্রেপ্তার

প্রকাশিতঃ 6:44 pm | March 11, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রমজানকে কেন্দ্র করে ছিনতাই, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও কিশোর গ্যাং চক্রের দৌরাত্ম ঠেকাতে অভিযান চালিয়েছে র‍্যাব-১। রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের ৩২ জনকে আটক করেছে তারা।

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর উত্তরা র‍্যাব-১ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মোসতাক আহমেদ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- রকি, মো. পাভেল, মো. অপু, শফিকুল ইসলাম, মো. ফরহাদ, মো. সিয়াম, মো. মারুফ, মনোয়ার হোসেন, পারভেজ, মো. স্বাধীন, মো. সিয়াম, শান্ত মিয়া, তাজু মিয়া, শুভ মিয়া, মুন্না মিয়া, হৃদয় খাঁন, মো. ইব্রাহিম, মো. নাজমুল, রফিকুল ইসলাম ওরফে কোদালবাবু, রফিকুল ইসলাম ওরফে রবিন, সাজ্জাদ হোসেন ওরফে সাগর, শফিকুল ইসলাম ওরফে শফি, আজগর আলী, রাজিব হোসেন, ফয়সাল, স্বপন মিয়া, ফারুক মিয়া, আল আমিন, তাইজুল ইসলাম ওরফে সাজু, সুজন আহমেদ ওরফে ফারুক, জসিম মিয়া ও আকাশ মিয়া।

মোসতাক আহমেদ বলেন, র‌্যাব-১ এর একাধিক অভিযানে রাজধানীর বিমানবন্দর, বনানী, মহাখালী, ভাটারা, আব্দুলাহপুর, টঙ্গী ও গাজীপুর এলাকা হতে ৩২ জন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে। পবিত্র মাহে রমজানকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে ছিনতাইকারী, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও কিশোর গ্যাং চক্রের তৎপরতা বেড়েছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রাঘাত করে, প্রাইভেটকার, মোটরসাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে জন জীবন অতিষ্ঠ করে তুলছে।

এ প্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের সঙ্গে জড়িত সংঘবদ্ধ চক্রকে শনাক্ত করতে সক্ষম হয়। এ সময় ছিনতাইকারীদের নিকট থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ১৫ গ্রাম গাঁজা, ২১টি চাকু, ১৯টি মোবাইল ফোন, একটি মানি ব্যাগ, চারটি ছুরি, একটি ভাং, একটি খুর এবং নগদ নয় হাজার ৯৯০ টাকা উদ্ধার করা হয়।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email