কিশোর অপরাধ নির্মূলে সবাই চেষ্টা করে যাচ্ছি: কমান্ডার মঈন

প্রকাশিতঃ 2:34 pm | March 11, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, কিশোর গ্যাং, গ্যাং কালচার ও কিশোর অপরাধীদের মদদ দিচ্ছে বা যারা এ ধরনের কাজ করছে আমরা তাদের আইনের আওতায় নিয়ে আসছি। যারা অপরাধ করছে তাদের আইনের আওতায় নিয়ে আসছি। কাউকে ও ছাড় দিচ্ছি না। কিশোর অপরাধ নির্মূলে সবাই চেষ্টা করে যাচ্ছি।

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, কিশোর গ্যাংয়ের সঠিক সংখ্যা বলা কঠিন। আজ র‍্যাব-১ কিশোর অপরাধে জড়িত ৩২ জনকে আটক করে। গত কয়েকদিন আগে র‍্যাব ও পুলিশ আটক করেছে। কিশোর গ্যাং, গ্যাং কালচার ও কিশোর অপরাধীদের মদদ দিচ্ছে বা যারা এ ধরনের কাজ করছে আমারা তাদের আইনের আওতায় নিয়ে আসছি।

আজ (সোমবার) যাদের আটক করেছি তাদের বয়স ১৮ থেকে ২১ বছর। তারাও একদমই তরুণ।

র‍্যাবের মুখপাত্র বলেন, যে কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে যাদের নামে মামলা হচ্ছে তাদের আমরা আইনের আওতায় নিয়ে আসছি। পাশাপাশি একটি সামাজিক উদ্যোগ গড়ে তোলার জন্য আমাদের যার যার ক্ষেত্র থেকে চেষ্টা করে যাচ্ছি। আপনারা জানেন কিশোর গ্যাং নিয়ে একটি বইও লিখেছি। যে যার সেক্টর থেকে আমরা সবাই চেষ্টা করে যাচ্ছি যাতে সমাজ থেকে কিশোর অপরাধ নির্মূল করা যায়।

কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন, যারা এ ধরনের অপরাধ করছে বা জড়িত রয়েছে তাদের যদি আইনের আওতায় না আনা হয় তাহলে অপরাধের মাত্রা বেড়ে যাবে। অপরাধীদের সাহস বেড়ে যাবে। যারা অপরাধ করছে তাদের আমরা আইনের আওতায় নিয়ে আসছি ও ছাড় দিচ্ছি না। এ ধরনের অভিযান আমাদের চলমান থাকবে।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email