বাংলাদেশ স্বাধীন না হলে উন্নয়ন সম্ভব হতো না : সেনাপ্রধান

প্রকাশিতঃ 6:29 pm | March 09, 2024

নিজস্ব প্রতিবেদক কালের আলো:

বাংলাদেশের যে উন্নয়ন এবং বিশ্বের কাছে যে সম্মান অর্জিত হয়েছে, বাংলাদেশ স্বাধীন না হলে তা সম্ভব হতো না বলে মন্তব্য করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ।

শনিবার (৯ মার্চ) সকালে টাঙ্গাইলের ঘাটাইল সেনানিবাসে আর্মি মেডিকেল কোর ও আর্মি ডেন্টাল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলন এবং ৫ম কোর পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সেনাপ্রধান বলেন, আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় আর্মি মেডিকেল কোর ও ডেন্টাল কোর আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিসের সদস্যদের সব সময় প্রস্তুত থাকতে হবে। এ সময় আর্মি মেডিকেল কোর ও ডেন্টাল কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য, দেশমাতৃকার সেবায় এসব কোরের অবদানের কথা স্মরণ করেন তিনি।

পরে সেনাপ্রধান আর্মি মেডিকেল কোর সেন্টার অ্যান্ড স্কুলে অবস্থিত শহিদদের স্মৃতির স্মরণে স্থাপিত ‘বিজ চেতনা’ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন এবং আর্মি মেডিকেল কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে যোগ দেন।

এর আগে সেনাবাহিনী প্রধান আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুলে পৌঁছালে তাঁকে অভ্যর্থনা জানান জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড; মহাপরিচালক, সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর; জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া এবং কমান্ড্যান্ট, আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুল।

এ সময় আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে আর্মি মেডিকেল কোরের একদল চৌকস সেনাসদস্য প্রধান অতিথিকে মনোমুগ্ধকর কোর পুনর্মিলনী কুচকাওয়াজ প্রদর্শন করে।

আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এরপর সেনাবাহিনী প্রধান বাৎসরিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত আর্মি মেডিক্যাল কোর ও আর্মি ডেন্টাল কোরের ইউনিটসমূহের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং আর্মি মেডিক্যাল কোর ও ডেন্টাল কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

পরে সেনাবাহিনী প্রধান আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুলে অবস্থিত শহিদদের স্মৃতির স্মরণে স্থাপিত স্মৃতিস্তম্ভ ‘বিজয় চেতনা’ এ পুষ্পস্তবক অর্পণ করেন।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, মহাপরিচালক সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তর, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া, কমান্ড্যান্ট আর্মি মেডিকেল কোর সেন্টার এন্ড স্কুল, জ্যেষ্ঠ অফিসারবৃন্দ ও অন্যান্য অফিসারগণ, বীর মুক্তিযোদ্ধা অফিসার, অবসরপ্রাপ্ত অফিসার, অসামরিক কর্মকর্তাবৃন্দ, শহিদ পরিবারের সদস্যবৃন্দ, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্য এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কালের আলো/বিএসবি/এমএইচ

Print Friendly, PDF & Email