ঢাকা অফিসার্স ক্লাবের টানা তৃতীয় বার সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন

প্রকাশিতঃ 4:47 pm | February 24, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকায় সরকারি কর্মকর্তাদের সংগঠন অফিসার্স ক্লাবের নির্বাহী কমিটির ২০২৪-২৫ মেয়াদের নির্বাচনে টানা তৃতীয় বার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব মেজবাহ উদ্দিন। তিনি দুই হাজার ৫৭২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বাস্থ্যসচিব জাহাঙ্গীর আলম পেয়েছেন এক হাজার ৬৫৮ ভোট।

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এম খালিদ মাহমুদ (প্রথম), খোন্দকার মোস্তান হোসেন (দ্বিতীয়) এবং অধ্যাপক ড. ফেরদৌসি খান (তৃতীয়)। এর মধ্যে খালিদ মাহমুদ ২৩৮৮ ভোট, খোন্দকার মোস্তান হোসেন ২৩৪৯ ভোট, ড. ফেরদৌসি খান ১৯১৩ ভোট পেয়েছেন।

২২৯৭ ভোট পেয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মুস্তাকীম বিল্লাহ ফারুকী।

যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন তানিয়া খান (প্রথম), অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু (দ্বিতীয়) ও মো. আখতারুজ্জামান (তৃতীয়)। তানিয়া পেয়েছেন ২৪৬৫ ভোট, ডা. মনিলাল আইচ ২২৯৯ ভোট, আখতারুজ্জামান ২২৫৫ ভোট।

নির্বাচিত সদস্যরা হলেন- মো. জসিম উদ্দিন, জসিম উদ্দীন হায়দার, ডা. সৈয়দ ফিরোজ আলমগীর, মোহাম্মদ নাছির উদ্দিন, মো. আলমগীর হোসেন, ড. মো. জাকেরুল আবেদীন (আপেল), মো. দেলওয়ার হোসেন, ডা. রত্না পাল, আছমা সুলতানা (বন্যা), স্থপতি মীর মনজুরুর রহমান, আব্দুল মান্নান ইলিয়াস, এম এ মজিদ, এ. এস. এম মামুনুর রহমান খলিলী, ড. নশিদ রিজওয়ানা মনির।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ চলে।

নির্বাচনে পাঁচটি পদের বিপরীতে ৬০ জন প্রার্থী লড়েছেন। তাদের মধ্যে ২২ জন নির্বাচিত হন।

গঠনতন্ত্র অনুযায়ী, মন্ত্রিপরিষদ সচিব পদাধিকার বলে অফিসার্স ক্লাবের চেয়ারম্যান। তাই এ পদে নির্বাচন হয় না। বর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সাধারণত ভোট গ্রহণ শেষে গণনা করতে ভোর হয়ে যায়। তাই ফলাফল প্রকাশ করা হয় ভোরে।

এই নির্বাচনে মোট ভোটার পাঁচ হাজার ৩৬৭ জন। প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন ১ ফেব্রুয়ারি। চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয় ৬ ফেব্রুয়ারি।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email