ইমরান খান-বুশরা বিবির বিয়ে অবৈধ, ৭ বছরের কারাদণ্ড

প্রকাশিতঃ 8:22 pm | February 03, 2024

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও বুশরা বিবির বিয়েকে ইসলামিক আইন অনুযায়ী অবৈধ বলে রায় দিয়েছেন পাকিস্তানের একটি আদালত। এ অপরাধে তাদেরকে ৭ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

গত এক সপ্তাহের মধ্যে ইমরান খানের বিরুদ্ধে এটি তৃতীয় রায়। এর আগে দুর্নীতি মামলায় তাকে ১০ বছর এবং রাষ্ট্রী গোপন নথি ফাঁসের মামলায় ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকার করা মামলায় ইমরান ও বুশরাকে এই সাজা দিলেন আদালত। মামলায় খাওয়ার মানেকা অভিযোগ করেছিলেন, তার সঙ্গে বিবাহবিচ্ছেদের পর নির্দিষ্ট সময় পার না হতেই ইমরান খানকে বিয়ে করেন বুশরা বিবি, যা স্পষ্টতই ইসলামিক আইনের লঙ্ঘন।

পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী ৮ ফেব্রুয়ারি। তার মাত্র কয়েকদিন আগে ইমরানের বিরুদ্ধে এসব রায় দিলেন পাকিস্তানি আদালত। ব্যাপক চাপের মধ্যেও নির্বাচনী প্রতীক ছাড়াই এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

২০২২ সালে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত করা হয় ইমরান খানকে। এরপর তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধে শতাধিক মামলা দায়ের হয়।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email