মনোজ্ঞ ডিসপ্লে ‘জীবন নদীর উপাখ্যান’, শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার গুরুত্বারোপ

প্রকাশিতঃ 8:22 pm | January 24, 2024

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, চারিত্রিক বিকাশ এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠার উপর গুরুত্বারোপ করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল (এজি) মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন। বুধবার (২৪ জানুয়ারি) ঢাকা সেনানিবাসের নির্ঝর এলাকায় অবস্থিত বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের আন্তঃ হাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এ কথা বলেন।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য আমন্ত্রিত অতিথি শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করেন। সপ্তাহব্যাপী এ প্রতিযোগিতায় প্রায় ৩৬টি ইভেন্টে ১ হাজার ৫০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। সমাপনী দিবসের মূল আকর্ষণ ছিল ৪টি আন্তঃ হাউজ (রফিক, জব্বার, বরকত এবং সালাম) ভিত্তিক ছাত্র-ছাত্রীদের আকর্ষণীয় কুচকাওয়াজ এবং খুদে শিক্ষার্থীদের ‘যেমন খুশি তেমন সাজো’ প্রতিযোগিতা। এছাড়াও শিক্ষার্থীদের মনোজ্ঞ ডিসপ্লে ‘জীবন নদীর উপাখ্যান’ ছিল অত্যন্ত আকর্ষণীয় ও প্রশংসনীয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল (এজি) মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ ও প্রকৃত দেশপ্রেমিক হওয়ার পাশাপাশি প্রযুক্তির সর্বশেষ জ্ঞান সম্পন্ন আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ গ্রহণ করার পরামর্শ দেন। এছাড়াও তিনি প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। প্রতিষ্ঠানটির শিক্ষাগত দক্ষতা ও উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং উত্তরোত্তর সমৃদ্ধির বিষয়েও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উক্ত প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি, অধ্যক্ষ, সামরিক ও অসামরিক কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকমণ্ডলী উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email