আনফিট হয়ে ম্যাচ খেলাটা আর্দশ না : মাশরাফি

প্রকাশিতঃ 7:25 pm | January 23, 2024

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

পুরোপুরি ফিট না হয়ে বিপিএলে খেলায় মাশরাফি বিন মর্তুজার সমালোচনা করেছিলেন মোহাম্মদ আশরাফুল। তার মতে আনফিট মাশরাফির অন্তর্ভুক্তিতে টুর্নামেন্টের মান কমছে। এবার মাশরাফি নিজেও স্বীকার করলেন, ফিট না হয়ে বিপিএলের মতো আসরে ম্যাচ খেলাটা আদর্শ না।

মাস খানেক আগেও নির্বাচন নিয়ে ব্যস্ত ছিলেন মাশরাফি। বিপিএল শুরুর সপ্তাহ খানেক আগে যোগ দিয়েছেন অনুশীলনে। তারপরও তার ফিটনেস নিয়ে যথেষ্ট প্রশ্ন ছিল। যার প্রমাণ মিলেছে প্রথম দুই ম্যাচেই। যেখানে এক ম্যাচে ছোট রানআপে বোলিং করলেও আজকের ম্যাচে বোলিং করারই সাহস দেখাননি মাশরাফি।

আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘সব জিনিস সব সময় ব্যাখ্যা করা যায় না। অবশ্যই আমি যেটা মনে করছি আদর্শ পরিস্থিতি না (খেলাটা)। আর কে খেললে কে ভালো হতো এটা দলের বিষয়। ওকে (রাজা) না খেলিয়ে আরেকজনকে খেলাতে পারত, সেটা ভিন্ন জিনিস। কে খেললে কে ভালো হতো এটা তো দল কারো সঙ্গে আলোচনায় বসবে না বা করবে না। কিন্তু যেটা আপনি বলছেন আদর্শ পরিস্থিতি হচ্ছে ওইটাই হওয়া উচিত (তার বদলে তরুণদের খেলানো)।’

এর আগে মাশরাফিকে খেলানোর সমালোচনা করে আশরাফুল বলেছিলেন, ‘মালিকরা চাচ্ছে সে মাঠে দাঁড়িয়ে থাকুক। এটা আমার মনে হয় এই টুর্নামেন্টটাকে ছোট করা হচ্ছে। কারণ এই ধরণের টুর্নামেন্ট পুরো বিশ্বজুড়ে দেখছে।’

‘এখানে আমাদের আগামীর খেলোয়াড় আসবে। ছয়মাস পর আমাদের (টি-টোয়েন্টি) বিশ্বকাপ। তাদের (সিলেট স্ট্রাইকার্স) দলে কিন্তু রেজাউর রহমান রাজা বসে আছে। যার একটা সুযোগ ছিলো এই টুর্নামেন্টে ভালো করলে বিশ্বকাপে সম্ভাবনা থাকত।’-আরো যোগ করেন আশরাফুল।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email