দেশকে এগিয়ে নিতে মেধাবী তরুণদের নেতৃত্বের কথা বললেন সেনা প্রধান

প্রকাশিতঃ 3:56 pm | January 11, 2019

বিশেষ প্রতিবেদক, কালের আলো :

মেধার গরিমায় বিজয় বৈজয়ন্তী উড়াবে মেধাবীরা, এমন তত্ত্বে বিশ্বাস করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। নম্বর বা গ্রেডের পরিবর্তে মেধাতেই বেশি জোর দিতে বলেছেন তিনি। তাঁর ভাষ্য হচ্ছে- দেশের উন্নয়নে তরুণ প্রজন্ম নিজেদের মেধা দিয়েই ভূমিকা রাখবে।

ফেনী গার্লস ক্যাডেট কলেজের সাবেক ক্যাডেটদের তিন দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে এমনটিই বলেন সেনাবাহিনী প্রধান।

শুক্রবার (১১ জানুয়ারি) কলেজ প্রাঙ্গণে তিনি এই পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন। এর আগে সকাল সাড়ে ১১টার দিকে সেনা প্রধান ফেনী গার্লস ক্যাডেট কলেজ ক্যাম্পাসে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মুমিন খান মজলিস।

সেনাবাহিনী প্রধান প্যারেডে অংশগ্রহণকারী ক্যাডেট ও প্রাক্তন ক্যাডেটদের উদ্দেশ্যে বক্তব্য দেন এবং তাদের সফলতা ও সমৃদ্ধি কামনা করেন।

তিনি বলেন, দেশকে আরো এগিয়ে নিতে মেধাবী তরুণদের নেতৃত্ব খুব জরুরি।

এরপর বর্তমান ও সাবেক ক্যাডেটদের অংশগ্রহণে ‘নারী জাগরণ’ এর উপর একটি প্রদর্শনী আয়োজন করা হয়।

পরে সেনাপ্রধান ও সাবেক ক্যাডেটরা পুনর্মিলনীর স্মৃতি রক্ষার্থে বৃক্ষরোপন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা, ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আখতারুন নেসা শিউলী, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিনসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ, প্রাক্তন অধ্যক্ষ, উপাধ্যক্ষ, ও অনুষদ সদস্যরা।

উল্লেখ্য ফেনী গার্লস ক্যাডেট কলেজের তিন দিনব্যাপী পুনর্মিলনীর কার্যক্রম বৃহস্পতিবার (১০ জানুয়ারি) থেকে শুরু হয়।

কালের আলো/এএ

Print Friendly, PDF & Email