এ মাসে নতুন বেতন কাঠামো বাস্তবায়ন হচ্ছে: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিতঃ 7:19 pm | January 08, 2019

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চলতি মাসেই নতুন বেতন কাঠামো বাস্তবায়ন হতে যাচ্ছে বলে জানিয়েছেন নবনিযুক্ত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর শেরে-ই-বাংলা নগরে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো আয়োজনে মাসব্যাপী বাণিজ্য মেলা আগামী ৯ জানুয়ারি শুরু হচ্ছে। ওইদিন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বিকেল ৩টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

দেশে শ্রমিকদের বিক্ষোভের বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, নতুন সেলারি (বেতন) ইমপ্লিমেন্ট হতে যাচ্ছে এ মাসে। কোন কিছু নতুন শুরু করতে গেলে কিছু আপত্তি থাকে। ক্লিয়ারিফিকেশনের কিছু ব্যাপার থাকে।

তিনি বলেন, মেলায় বিভিন্ন ডাইভার্সিটি ছাড়াও মানুষের বিনোদনেরও একটা বিষয় থাকে। অসংখ্য মানুষ আসবে, দেখবে, ঘুরে বেড়াবে। এ বিষয়গুলো মানুষের কাছে তুলে ধরতে হবে।

দেশের পোশাক শ্রমিকরা কয়েকদিন ধরে বিক্ষোভের বিষয়ে টিপু মুনশি বলেন, গতকালকেই আমি বিজিএমইএ’র প্রেসিডেন্ট, সাবেক প্রেসিডেন্ট, একজন সংসদ সদস্যসহ পোশাক শিল্পের নেতাদের সঙ্গে কথা বলেছি। গতকাল সবাই আমরা একসঙ্গে ছিলাম। আজ বিকেল ৪টায় এ বিষয়ে শ্রম মন্ত্রণালয়ের ডাকে একটি সভা আছে।

রপ্তানি উন্নয়ন ব্যুরোর তথ্য অনু্যায়ী, ৯ জানুয়ারি শুরু হয়ে মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা শুরু হয়ে মেলা চলবে রাত ১০টা পর্যন্ত। প্রাপ্ত বয়স্কদের জন্য ৩০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে। প্রথমবারের মতো এবার মেলার টিকিট অনলাইনে পাওয়া যাবে।

মেলায় প্যাভিলিয়ন, মিনি- প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়নের ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ স্টলের সংখ্যা ৪১২টি।

কালের আলো/এএ/এমএইচএ

Print Friendly, PDF & Email