হিলি বন্দরে ভারতীয় মহিষের মাংস ছাড়ে কাস্টমস আপিলের নির্দেশ

প্রকাশিতঃ 11:53 am | June 28, 2023

ডেস্ক কালের আলো:

ভারত থেকে আমদানি করা মহিষের মাংস ও পেঁয়াজ দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে ছাড়ের অনুমতি দিতে কাস্টমস আপিল ফাইল করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। কাস্টমস আপিল আবেদন করার পর এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে জানিয়েছেন আদালত। এ বিষয়ে শুনানির জন্য আগামী ৫ জুলাই দিন ঠিক করেছেন হাইকোর্ট।

ব্যারিস্টার অনিক আর হক বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে কাস্টমস আপিল করা হবে বলেও জানিয়েছেন আইনজীবীরা।

রিট আবেদনের পর এ সংক্রান্ত বিষয়ে শুনানি করতে গেলে সোমবার (২৬ জুন) হাইকোর্টের বিচারপতি এসএম কুদ্দুস জামান ও বিচারপতি একেএম রবিউল হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক। তার সঙ্গে ছিলেন আইনজীবী রাফসান আলভী।

এর আগে কাস্টমস কর্তৃপক্ষের জব্দ করা ভারত থেকে আমদানিকৃত এক টন মহিষের মাংস ও ২৫ টন পেঁয়াজের চালান দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে ছাড়ের নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে রোববার (২৫ জুন) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মেডলাইফ প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক মো. এনামুল হক মিলন এ রিট দায়ের করেন।

রিটে অর্থ মন্ত্রণালয়ের সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অর্থরিটির (বিডা) নির্বাহী চেয়ারম্যান, কাস্টমস কমিশনারসহ সংশ্লিষ্ট ১০ জনকে বিবাদী করা হয়।

এরপর রিটটির বিষয়ে শুনানি করতে গেলে আদালত নিয়মিত কাস্টমস আপিল ফাইল করতে নির্দেশ দেন, যার শুনানি হবে ৫ জুলাই।

কালের আলো/এমএএইচইউ

Print Friendly, PDF & Email