এখনও অগ্নিঝুঁকিতে গাউছিয়া মার্কেট : ফায়ার ডিজি

প্রকাশিতঃ 6:04 pm | May 21, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর গাউছিয়া সুপার মার্কেট এখনও অগ্নিঝুঁকিতে আছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

রোববার (২১ মে) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, তিতাস, ঢাকা ওয়াসা এবং জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) সমন্বিতভাবে পরিদর্শন করেছে।

পরিদর্শন শেষে মার্কেটটি অগ্নিঝুঁকিতে রয়েছে বলে ঘোষণা করা হয়।

এ বিষয়ে ফায়ার সার্ভিসেরডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, তিতাস, ঢাকা ওয়াসা, জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) ও ফায়ার সার্ভিস থেকে কর্মকর্তারা সমন্বিতভাবে গাউছিয়া মার্কেট পরিদর্শনে যায়। আগেও এখানে পরিদর্শনের পর যেসব সুপারিশ দিয়েছিলাম তার অনেকগুলোই বাস্তবায়ন করা হয়েছে। তবে এখনও বেশ কিছু ঘাটতি রয়েছে।

তিনি বলেন, আজকে পরিদর্শন শেষে অগ্নিনির্বাপণ সরঞ্জামাদির ঘাটতি পূরণসহ মোট ২০টি সুপারিশ জরুরি ভিত্তিতে স্থাপন করার জন্য মালিক সমিতিকে বলা হয়েছে। আজ পরিদর্শনে দেখা যায় মার্কেটটি অগ্নিঝুঁকিতে রয়েছে।

তিনি আরও বলেন, অগ্নিনিরাপত্তা (ফায়ার সেফটি) নিশ্চিত করার জন্য জরুরি ২০টি সুপারিশ করেছে রাষ্ট্রীয় ৪ সংস্থা। এসব সুপারিশ জরুরি ভিত্তিতে বাস্তবায়নে মালিক সমিতিকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।

কালের আলো/বিএএ/এমএইচ

Print Friendly, PDF & Email