নারায়ণগঞ্জকে রমজানে যানজট মুক্ত রাখতে জেলা পুলিশের একগুচ্ছ উদ্যোগ

প্রকাশিতঃ 8:29 pm | March 20, 2023

কালের আলো প্রতিবেদক:

নারায়ণগঞ্জবাসীকে আসন্ন রমজানে যানজটমুক্ত নগরী উপহার দিতে নানা উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ। এতে নগরবাসীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

তিনি বলেছেন, সামনে মাহে রমজান। সে উপলক্ষে নারায়ণগঞ্জে শহরে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার জন্য গতবারের ন্যায় এবারও আমরা ট্রাফিক পুলিশকে সহায়তার জন্য ১০০ জন নিয়োগ দিয়েছি। বিশাল এ কাজে আমাদের সহযোগিতা করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। গত রমজানেও শহরকে যানজট ও হকারমুক্ত রাখতে পুলিশের পক্ষ থেকে আমরা পরিকল্পনা নিয়েছিলাম। সেটার সফলতা নারায়ণগঞ্জবাসী দেখেছেন। আমরা সবার সহযোগিতা কামনা করছি।

সোমবার (২০ মার্চ) দুপুরে নগরীর চাষাঢ়া পুলিশ বক্সের সামনে গণমাধ্যমকে এ তথ্য জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার বলেন, পুলিশের একার পক্ষে এই সমস্যার স্থায়ী সমাধান করা সম্ভব নয়। চাষাঢ়ায় কোনো স্ট্যান্ড থাকার কথা না, স্ট্যান্ড নেইও। তবে অনেক সময় যাত্রী ওঠানামা করায় বাস পাঁচ মিনিট পর্যন্ত অপেক্ষা করে। পুলিশ গেলেই যাচ্ছি যাচ্ছি বলে বাসের চালকরা। ততক্ষণে দেখা যায় আরও কয়েকটি বাস এসে দাঁড়িয়ে গেছে।

তিনি বলেন, আমাদের কমিউনিটি পুলিশদের সম্মানী দিতে হয়। সে পরিমাণ ফান্ডও আমাদের নেই। পুলিশের সংখ্যাও পর্যাপ্ত নয়। তবুও জণগনের সুবিধায় আমরা এই উদ্যোগ পরিচালনা করছি। আশা করি এটি ভবিষ্যতেও অব্যাহত রাখতে পারবো।

গোলাম মোস্তফা রাসেল আরও বলেন, রমজানে দ্রব্যমূল্য সবার সাধ্যের মধ্যে রাখতে বাজার মনিটরিংয়ের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে আমরা মিটিং করেছি। ব্যবসায়ীদের আমাদের সিদ্ধান্ত জানিয়েছি। হুট করে যদি কেউ দ্রব্যমূল্য বাড়ায় তাহলে কঠোর ব্যবস্থা নেব।

এ সময় জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email