খেলাধুলার মাধ্যমে দৃঢ় হবে শিক্ষার্থীদের নৈতিক মনোবল : এজি নজরুল ইসলাম 

প্রকাশিতঃ 9:08 pm | February 02, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

একাডেমিক কার্যক্রমের পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিক মনোবল দৃঢ় হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল (এজি) মেজর জেনারেল মো. নজরুল ইসলাম।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের (বিআইএসসি) আন্ত:হাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

ঢাকা ক্যান্টনমেন্টের নির্ঝর এলাকায় অবস্থিত এ স্কুল অ্যান্ড কলেজের সপ্তাহব্যাপী ক্রীড়া প্রতিযোগিতায় চলতি বছর ৩৮ টি ইভেন্টে প্রায় ১ হাজার ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সমাপনী অনুষ্ঠানে বিআইএসসি, নির্ঝরের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিব উল্লাহ, কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল কে এম জাহীনুল হাসান, ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, ২০১৫ সালে ঢাকা সেনানিবাসের প্রাণকেন্দ্র নির্ঝর এলাকায় প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ। ‘কোয়েস্ট ফর এক্সিলেন্স’ এই মূলমন্ত্রকে ধারণ করে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা হয়। 

এবারের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী দিনে মূল আকর্ষণ ছিল রফিক, জব্বার, বরকত ও সালাম- ৪টি আন্ত:হাউজ বিভিন্ন শিক্ষার্থীদের

আকর্ষণীয় কুচকাওয়াজ এবং খুদে শিক্ষার্থীদের ‘যেমন খুশি তেমন সাজো’ প্রতিযোগিতা। এছাড়াও শিক্ষার্থীদের মনোজ্ঞ ও আড়ম্বর ডিসপ্লে ‘বৈচিত্রের বন্ধনে বাংলাদেশ’ প্রশংসা কুড়িয়েছে। 

কালের আলো/এএইচ/এমকে

Print Friendly, PDF & Email