ইজতেমার নিরাপত্তা নিশ্চিতে আইজিপির নির্দেশ

প্রকাশিতঃ 8:16 pm | January 10, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় সভাপতির বক্তব্যে আইজিপি এসব নির্দেশনা দেন।

টঙ্গীতে আগামী ১৩-১৫ জানুয়ারি এবং ২০-২২ জানুয়ারি দুই পর্বে ইজতেমা অনুষ্ঠিত হবে।

আইজিপি বলেন, ইজতেমাকে কেন্দ্র করে পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী, গোয়েন্দা সংস্থা, প্রশাসন, ঢাকা ও গাজীপুর সিটি কর্পোরেশনসহ সংশ্লিষ্ট সকল সরকারি দপ্তর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় নিরাপদে ও শান্তিপূর্ণভাবে ইজতেমা অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আইজিপি ইজতেমার আয়োজক উভয় পক্ষকে নিজেদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে ইজতেমা পালনের আহবান জানান

সভায় উপস্থিত তাবলীগের মুরুব্বিগণ ইজতেমাকে কেন্দ্র করে গৃহীত সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা ট্রাফিক বিভাগ এবং গাজীপুর মেট্রোপলিটন পুলিশ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা পরিকল্পনা সভায় উপস্থাপন করেন।

সভায় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, সংশ্লিষ্ট সরকারি দপ্তরের প্রতিনিধি এবং তাবলীগের মুরুব্বীরা উপস্থিত ছিলেন।

পুলিশ সদরদপ্তর জানিয়েছে, ইজতেমাস্থলের নিরাপত্তায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া, বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, নৌ টহল, বিস্ফোরক দ্রব্য বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত টিম দায়িত্ব পালন করবে।

কালের আলো/বিএএ/এমএম

Print Friendly, PDF & Email