আল নাসেরকে কথা দিয়েছিলাম, সেটা রাখলাম : রোনালদো

প্রকাশিতঃ 12:02 pm | January 04, 2023

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ইউরোপের ক্লাব ফুটবলে টানা ২০ বছর দাপটের সঙ্গে খেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ এই স্ট্রাইকার ইংল্যান্ড, স্পেন ও ইতালির পাঠ চুকিয়ে এবার যোগ দিয়েছেন এশিয়ার ফুটবলে। মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে আড়াই বছরের চুক্তি করেছেন তিনি। সেখানে তিনি নিজের ক্যারিয়ারের দুই দশকের অভিজ্ঞতা ভাগাভাগি করতে চান ।

মঙ্গলবার (৩ জানুয়ারি) আল নাসের ক্লাব পর্তুগিজ সুপারস্টার রোনালদোকে বরণ করে নিয়েছে। ক্লাবটিতে এসে প্রথমবার সংবাদ সম্মেলনেও কথা বলেছেন ৩৭ বছর বয়সী এই তারকা। সেখানেই আল নাসেরকে কথা দেওয়ার কারণেই অন্য কোনো ক্লাবে যাননি বলে জানিয়েছেন তিনি।

রোনালদো বলেন, ‘আমার কাছে ইউরোপ, ব্রাজিল ও অস্ট্রেলিয়ার অনেক ক্লাবের প্রস্তাব ছিল। যুক্তরাষ্ট্র ও আমার দেশ পর্তুগালের কয়েকটি ক্লাবও আমাকে চেয়েছিল। কিন্তু আমি আল নাসেরকে কথা দিয়েছিলাম এবং সেটা রাখলাম।’

সৌদি আরবের শীর্ষস্থানীয় ক্লাবগুলোর অন্যতম একটি ক্লাব আল নাসের ক্লাবটি ১৯৫৫ সালে প্রতিষ্ঠা করা হয়। ক্লাবটি সৌদির শীর্ষ ফুটবল প্রতিযোগিতা সৌদি প্রফেশনাল লিগে (এসএফএল) খেলে। প্রতিযোগিতার অন্য নাম আবদুল লতিফ জামিল লিগ বা দাউরি জামিল। যেটাকে অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বলে মনে করেন সিআর সেভেন।

তিনি বলেন, ‘আমি জানি, সৌদি আরবের লিগ অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আমি এই লিগের অনেক ম্যাচ দেখেছি। কোচ যদি মনে করেন আমাকে সুযোগ দেওয়া উচিত, তবে খেলব। খেলা চালিয়ে যেতে আমি প্রস্তুত।’

বর্তমান সময়ের সেরা ফুটবলারদের একজন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার নামের সঙ্গে লেপ্টে আছে অনেক রেকর্ড। ক্লাব ক্যারিয়ারে পাঁচটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের ট্রফি জিতেছেন তিনি। লিওনেল মেসির পর দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন তিনি। এসব রেকর্ডই তাকে অনন্য করে তুলেছে ফুটবল দুনিয়ায়।

এই সুপারস্টার নিজেও নিজেকে অনন্য মনে করেন। এ সম্পর্কে রোনালদো বলেন, ‘আমার চুক্তিটি অনন্য। কারণ, আমি নিজেই অনন্য প্লেয়ার।’

আল নাসের ক্লাবে যোগ দিয়ে বাৎসরিক ৭৫ মিলিয়ন ডলার অর্থ পাচ্ছেন রোনালদো। নতুন ঠিকানায়ও প্রিয় ৭ নম্বর জার্সি পাচ্ছেন তিনি। এখন কোচ চাইলেই মাঠে নামবেন পর্তুগিজ এই তারকা।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email