প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ১

প্রকাশিতঃ 6:11 pm | January 02, 2023

কালের আলো প্রতিবেদক:

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে ঘর পাইয়ে দেওয়ার কথা বলে ৪২ জন ভূমিহীন ও দুস্থের থেকে প্রায় তিন লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (০২ জানুয়ারি) দুপুরে নগরীর আকুয়া বাইপাস র‌্যাব-১৪ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপঅধিনায়ক মেজর শিশির মো. তালুকদার।

এর আগে ভুক্তভোগীদের মামলার পরিপ্রেক্ষিতে গতকাল রোববার রাতে সদরের বানারপাড় এলাকা থেকে প্রতারক জামান মিয়াকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, জামান মিয়া ৬ বছর আগে সদর উপজেলার চুরখাই গ্রামে চেয়ারম্যানের কাছে তদবির করে সুমন নামে একজনকে ঘর পাইয়ে দেয়। বিনিময়ে তিনি সুমনের থেকে তিন হাজার টাকা আদায় করেন। এ থেকে জামানের মধ্যে অসাধু উপায়ে টাকা আয়ের নেশার সৃষ্টি হয়।

কালবেলা পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
পরবর্তীতে নিজ এলাকা ফুলবাড়িয়ায় পুটিজানা ইউনিয়নে ভূমিহীন ও দুস্থদের প্রথমে প্রতারণার টার্গেট করে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে ঘর পাইয়ে দেওয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে পাঁচ হাজার টাকা করে নেন। কিছুদিন অপেক্ষার পর ইট, বালি সিমেন্ট আনার জন্য প্রত্যেকের কাছ থেকে আরও এক হাজার টাকা করে নেন। এ নিয়ে ৪২ জন ভূমিহীনের কাছ থেকে তিনি দুই লাখ ৯৫ হাজার টাকা আত্মসাৎ করেন।

দীর্ঘদিন অপেক্ষার পর ঘর না পেয়ে অভিযুক্ত জামানের কাছে টাকা ফেরত চাইলে সে কালক্ষেপণ করতে থাকে। এতে ভুক্তভোগীদের মাঝে সন্দেহের সৃষ্টি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে খবর নেয়। পরে ভুক্তভোগীরা প্রতারণার বিষয়টি জানতে পারেন।

ময়মনসিংহ র‌্যাবের-১৪ এর উপঅধিনায়ক মেজর শিশির তালুকদার জানায়, দীর্ঘদিন ধরে গ্রামের নিরীহ মানুষের কাছ থেকে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে অর্থ আত্মসাৎ করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে প্রতারক জামান মিয়া। অভিযুক্ত জামান মিয়ার বিরুদ্ধে ফুলবাড়িয়া থানায় মামলা প্রক্রিয়াধীন।

কালের আলো/এসবি/এমএ

Print Friendly, PDF & Email