২০২৩ হবে বাংলাদেশের ইতিহাসের সেরা বছর : সাকিব

প্রকাশিতঃ 12:04 pm | December 31, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ভালোয়-মন্দে মিলিয়ে ২০২২ সাল কেটেছে বাংলাদেশ ক্রিকেট দলের। টি-টোয়েন্টি বিশ্বকাপে যেমন বাংলাদেশ নিজেদের সেরা অর্জন করেছে দ্বিতীয় রাউন্ডে প্রথমবারের মতো দুটো ম্যাচ জিতে, তেমনি এ বছর শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজ হার, কিংবা এশিয়া কাপের প্রথম রাউন্ডে বিদায়ের বিষাদেও ডুবেছে দল।

তবে ২০২৩ সালটা বাংলাদেশের জন্য ভিন্ন কিছুই বয়ে আনবে। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের অভিমত, আসছে বছরটা হতে যাচ্ছে বাংলাদেশের ইতিহাসেরই সেরা বছর।

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন সংগঠনের ৬০ বছর পূর্তি উপলক্ষ্যে গতকাল শুক্রবার রাজধানীর এক হোটেলে জমকালো অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে সবাইকে পেছনে ফেলে শেষ পর্যন্ত সাকিব আল হাসানই বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদ হিসেবে স্বীকৃতি লাভ করেন।

এই অনুষ্ঠানে সাকিব উপস্থিত থেকে এই সম্মাননা স্মারক গ্রহণ করেন। অনুষ্ঠান শেষে গণমাধ্যমে জানিয়েছেন ব্যক্তিগতভাবে এটি তার সেরা অর্জন। একই সঙ্গে আসন্ন ২০২৩ সালটা বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা বছর হবে বলে মনে করের তারকা এই অলরাউন্ডার।

সাকিব বলেন, ‘আমি শেষ সংবাদ সম্মেলনে (ভারতের বিপক্ষে সিরিজ শেষে) যেটা বলেছি ২০২৩ সালটা আমি মনে করি আমাদের জন্য, আমাদের ক্রিকেট ইতিহাসের সেরা বছর হবে।’

আসছে বছর দুটো বড় ইভেন্ট আছে বাংলাদেশের সামনে। এশিয়া কাপ ও বিশ্বকাপ। দুটোই ওয়ানডে ফরম্যাট, যাতে আবার বাংলাদেশ শেষ কয়েক বছর ধরেই খেলছে বেশ দাপটের সঙ্গে।

তবে সাকিবের অভিমত, শুধু ওয়ানডেতেই নয়, বাকি দুই ফরম্যাটেও সেরা বছরটা অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। তার ভাষ্য, ‘এটা আমি বিশ্বাস করি, মনেপ্রাণেই বিশ্বাস করি এমনটা হবে। আর এটা শুধু একটা ফরম্যাটে না, তিনটা ফরম্যাটেই।’

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email