মানবিকতার আনন্দময় পথচলায় সেপকস, অসহায়ের মুখে উজ্জ্বল হাসির দ্যুতি

প্রকাশিতঃ 11:23 pm | December 27, 2022

বিশেষ সংবাদদাতা, কালের আলো:

বাস্তবিক ভাবানুসঙ্গের নিরন্তর সংশ্লেষ। নিজেদের অনুভূতির সৎ ও অকৃত্রিম প্রকাশ। অনির্বচনীয় মুগ্ধতা ছড়িয়ে ‘সেনা পরিবার কল্যাণ সমিতি’ প্রতিকূল পরিবেশে কূলহীন দরিদ্র ও অসহায় ১ হাজার ৫০০ পরিবারের মাঝে বিলিয়ে দিয়েছে অন্যরকম আনন্দ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ঢাকা সেনানিবাসস্থ নির্ঝর আবাসিক এলাকায় শীতার্ত এসব পরিবারের হাতে মমত্ববোধ, মহানুভবতা ও উদারনৈতিক মানসিকতার উপহার তুলে দেন সেনা পরিবার কল্যাণ সমিতির (সেপকস) সম্মানিত পৃষ্ঠপোষক, সেনানিবাস লেডিস ক্লাব ও চিলড্রেন ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক নুরজাহান আহমেদ।

গরিব ও অসহায় এসব পরিবারের সদস্যের চোখে-মুখে ফুটে উঠা উজ্জ্বল হাসির দ্যুতি প্রকারান্তরে যেন সেপকস’র বিশাল মানবিকবোধকেই জাগ্রত করেছে নতুনভাবেই। সেনা পরিবার কল্যাণ সমিতির এই জনসেবামূলক কর্মকান্ড অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন সেনাপ্রধান জেনারেল ড.এস এম শফিউদ্দিন আহমেদ’র জীবনসঙ্গী নুরজাহান আহমেদ। এমন মানবিক কার্যক্রমে আন্তরিক সহযোগিতা প্রদানের জন্য তিনি সেনা পরিবার কল্যাণ সমিতির সকল সদস্যকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এর আগেও সেনা পরিবার কল্যাণ সমিতি মানবিকতার আনন্দময় পথচলায় চিরায়িত এবং প্রথাগত গন্ডি পেরিয়ে নিজেদের সমর্পণ করেছে।

জানা যায়, অর্জন-সাফল্যের বা মর্যাদার তুল্যমূল্যের হিসেবের চেয়েও মানবিকতার অনন্য রেখাচিত্র আঁকতে সম্মানিত পৃষ্ঠপোষক নুরজাহান আহমেদ’র দিকনির্দেশনায় সেনা পরিবার কল্যাণ সমিতির প্রতিটি সদস্য কাজ করছেন নিরলস-অবিরাম। ঠিক যেন তাঁরা পূর্ণ করতে চান নিজেদের হৃদয়পুরের মানবিক বৃত্তটিকে।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের সভানেত্রী ও সহ-সভানেত্রী; প্রয়াস এর সহকারী পৃষ্ঠপোষক; চিলড্রেন ক্লাব ঢাকা অঞ্চলের সভানেত্রী ও সহ-সভানেত্রী; সেপকস, ঢাকা অঞ্চলের সভানেত্রী, সহ- সভানেত্রী ও পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

কালের আলো/এমএএএমকে

Print Friendly, PDF & Email