মেট্রোরেলের নিরাপত্তায় ডিএমপি, জানালেন কমিশনার

প্রকাশিতঃ 4:50 pm | December 27, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

মেট্রোরেলের সার্বিক নিরাপত্তায় পুলিশের বিশেষ ইউনিট ‘এমআরটি পুলিশ’ গঠনের আগ পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মেট্রোরেলের নিরাপত্তার বিষয়টি দেখভাল করবে বলে জানিয়েছেন কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেছেন, জনস্বার্থে মেট্রোরেল খুবই গুরুত্বপূর্ণ। মেট্রোরেলের সার্বিক নিরাপত্তায় আলাদা একটি বিশেষায়িত ইউনিট (এমআরটি) গঠনের জন্য ডিএমপির পক্ষ থেকে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। প্রস্তাব এখন অনুমোদনের অপেক্ষায়। এর আগে পর্যন্ত আপাতত ডিএমপি নিজস্ব ব্যবস্থায় মেট্রোরেলের নিরাপত্তা দেবে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাজধানীর দিয়াবাড়িতে মেট্রো রেল স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিশনার এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, আগামী মঙ্গলবার ২৮ ডিসেম্বর আমাদের জন্য এবং আমাদের বাংলাদেশের জনগণের জন্য একটি ঐতিহাসিক দিন হতে যাচ্ছে। আমরা মেট্রোরেলে চড়ে ঢাকার যানজটকে দূরে রেখে এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়ার একটা সৌভাগ্য অর্জন করতে যাচ্ছি। মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী উত্তরায় যোগ দেবেন। সেই সঙ্গে উত্তরায় একটি জনসভাও করবেন মাননীয় প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এই এলাকাটি মূল ঢাকা শহর থেকে বেশ একটু দূরে। আর এ কারণেই আমি আমার সকল সদস্যকে নিয়ে এখানে এসেছি। মাননীয় প্রধানমন্ত্রীসহ অন্যান্য যারা ভিআইপি আসবেন, তারা যেন নিরাপদে যানজটমুক্ত অবস্থায় অনুষ্ঠানস্থলে আসতে পারেন, নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা আমাদের দায়িত্ব। আর সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।

এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান বিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম(বার); যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনাররা উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email