আইপিএলে দল পাননি সাকিব-লিটন

প্রকাশিতঃ 6:58 pm | December 23, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

২০২৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে প্রথম দফায় অবিক্রিতই থাকলেন সাকিব আল হাসান ও লিটন দাস। আইপিএল নিলামের নিবন্ধনে সাকিবের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি কমলেও কোনো দলই তার প্রতি আগ্রহ দেখায়নি। আর ৫০ লাখ রুপিতে আইপিএলের চলতি আসরে নিবন্ধন করা টাইগার ওপেনার লিটনের প্রতিও আগ্রহ দেখায়নি কোনো দল।

প্রথম দফায় অবিক্রিত থাকলেও কোনো দল চাইলেই এই দুই টাইগার ক্রিকেটারকে দলে ভেড়াতে পারেন। আইপিএলের এবারের নিলামের প্রাথমিক তালিকায় ৪০৫ জন ক্রিকেটারের মধ্যে দলগুলো এবার সব মিলিয়ে ৮৭ জন ক্রিকেটার কিনতে পারেন, এরমধ্যে সর্বোচ্চ ৩০ জন বিদেশি ক্রিকেটার ডাক পাবেন।

এদিকে সাকিবের পাশাপাশি আইপিএলে অনেক পরিচিত নাম এখনও অবিক্রিতই আছেন। তাদের মধ্যে আছেন রাইলি রুশো, জো রুট, এডাম জাম্পা, মুজিব-উর-রহমান।

অন্যদিকে আইপিএলের নিলামে বাংলাদেশের ছয় ক্রিকেটার নাম দিয়েছিলেন। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) প্রকাশিত সংক্ষিপ্ত তালিকায় তাদের দুজন বাদ পড়েন।

সংক্ষিপ্ত তালিকায় জায়গা পান টাইগারদের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান, ওপেনার লিটন দাস, পেসার তাসকিন আহমেদ ও মারকুটে ব্যাটার আফিফ হোসেন। আর সংক্ষিপ্ত তালিকা থেকে বাদ পড়েন শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ। সাকিব ছাড়া বাকি তিনজনের ভিত্তিমূল ৫০ লাখ রুপি। আর ৫০ লাখ কমিয়ে সাকিবের ভিত্তিমূল্য দেড় কোটি রুপি।

আইপিএলে এখন পর্যন্ত বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মোস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসারকে রেখে দিয়েছে দিল্লি ক্যাপিটালস।

কালের আলো/এমএইচ/এবি

Print Friendly, PDF & Email