আর্জেন্টিনা-ফ্রান্স খেলাকে ঘিরে ঢাকায় নিরাপত্তা জোরদার

প্রকাশিতঃ 8:02 pm | December 18, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

এবারের বিশ্বকাপ জয়ের নেশায় আর্জেন্টিনা-ফ্রান্স খেলবে ফাইনাল ম্যাচ। আর এতে উচ্ছ্বাসের ঢেউ আছড়ে পড়ছে আর্জেন্টিনা-ফ্রান্সের সমর্থকদের পাশাপাশি দর্শকদের মধ্যেও। তবে টান টান উত্তেজনা বিরাজ করছে দুইটি দেশের দর্শকদের মাঝে। এর বাইরে অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশের ফুটবল দর্শকদের মাঝেও রয়েছে উল্লাস। কিন্তু এই আনন্দ আর উল্লাস যেন বিষাদের রূপ না নেয় সে জন্য প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী।

রাজধানী ঢাকায় সতর্ক থাকবে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ ও এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার জানান, রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশেষ করে বড় পর্দায় খেলা দেখানোর স্থানে বেশি দৃষ্টি থাকবে আমাদের। এ নিয়ে ঢাকার আট বিভাগের ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করার।

অপরদিকে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, রুটিন মাফিক র‍্যাবের প্যাট্রল ও চেকপোস্ট থাকবেই। কোনো তথ্য পাওয়া গেলে তাৎক্ষনিক র‍্যাবের পর্যাপ্ত ফোর্স মুভ করবে।

এরই মধ্যে পুলিশ এবং র‌্যাবের সদস্যরা ছড়িয়ে ছিটিয়ে তাদের বলয় এবং দৃষ্টির আওতা বাড়াতে শুরু করেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী নজর হাঙ্গামা সৃষ্টি কারী চক্রের দিকে। কেউ যাতে উৎসবের আড়ালে কোনো নাশকতা করতে না পারে সেদিকে খোঁজ রাখছেন তারা।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email